বুধবার, ১১ সেপ্টে ২০১৯ ১২:০৯ ঘণ্টা

মৌলভীবাজার জেলা জমিয়তের বিক্ষোভ সমাবেশ ও মিছিল সম্পন্ন

Share Button

মৌলভীবাজার জেলা জমিয়তের বিক্ষোভ সমাবেশ ও মিছিল সম্পন্ন


মাহদী হাসান: কাশ্মীরের মুসলিম হত্যা ও নির্যাতন এবং আসামের নাগরিকদের বাংলাদেশে ঠেলে দেওয়ার প্রতিবাদে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্টিত হয়েছে। আজ (১০ সেপ্টেম্বর ২০১৯) মৌলভীবাজার প্রেসক্লাব থেকে মিছিল শুরু করে কুসুমবাগ পর্যন্ত মিছিল দিয়ে পরবর্তী এক সমাবেশে মিলিত হয়।

বিক্ষোভ পরবর্তী সমাবেশে জেলা জমিয়তের সহ সভাপতি মাওলানা বদরুল ইসলাম সাহেবের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল আজিজ সাহেবের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় জমিয়তের সাহিত্য সম্পাদক মাওলানা ফয়জুল হাসান খাদিমানী, কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও জেলা জমিয়তের সহ-সভাপতি মাওলানা জামিল আহমদ আনসারী।

এছাড়াও উপস্থিত ছিলেন জেলা জমিয়তের সাধারন সম্পাদক মাওলানা মুফতি খায়রুল ইসলাম বড়লেখী, যুগ্ম সাধারন সম্পাদক মাওলানা তালিব উদ্দীন শমশেরনগরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আং আজিজ সহ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন কাশ্মীরের স্বায়ত্বশাসন ও বিশেষ মর্যাদা আইন ৩৭০ ধারা বাতিল করে ভারতীয় সরকার সেখান বর্বরোচিত হত্যা,ধর্ষণ,নির্যাতন চালাচ্ছে।জম্মু-কাশ্মীরে পর্যটক, পর্যবেক্ষক ও মিডিয়ার উপর নিষেধাজ্ঞা জারি করে এবং আসামের নাগরিকদের বাংলাদেশে ঠেলে দেওয়ার ভারতীয় বাহিনীর চলমান এ বর্বরতার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বক্তারা বলেন কাশ্মীরের এ পরিস্থিতি মুসলমান ও মানবতাবাদী জনগোষ্টীর জাতীয় সমস্যা। এ সমস্যা সমাধানে কাশ্মীরের স্বাধীনতার বিকল্প নেই।জাতিসংঘ ও ওআইসির যৌথ প্রচেষ্টার মাধ্যমে কাশ্মীরে গণভোটের ব্যবস্থা করার আহ্বানও জানানো হয় সমাবেশ থেকে।

এই সংবাদটি 1,029 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com