আবারো শাহবাগে তরুণ প্রজন্ম

প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৬

আবারো শাহবাগে তরুণ প্রজন্ম
ডেস্ক রিপোর্ট:  ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরসহ দেশের বিভিন্ন এলাকায় হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে আবার রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে একটি মিছিল নিয়ে শাহবাগ মোড়ে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন তারা। নাসিরনগরে হিন্দুদের বাড়িঘরে হামলার প্রতিবাদে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের পদত্যাগ ও ঘটনার সঙ্গে জড়িতদের বিচার দাবি করেন শিক্ষার্থীরা।

বিক্ষোভের কারণে শাহবাগ এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। ফলে আশেপাশের সড়কে যানবাহনের চাপ বেড়েছে। বিক্ষোভ কর্মসূচিকে ঘিরে যাতে কোন বিশৃঙ্খল পরিবেশের সৃষ্টি না হয় সেজন্য শাহবাগে মোতায়েন করা হয় বিপুল সংখ্যক পুলিশ। তারা বিক্ষোভ সমাবেশের চারিদিকে অবস্থান নিয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের ঘর-বাড়ি ও মন্দিরে হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগ-লুটপাটের প্রতিবাদে এবং এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের দাবিতে গত শুক্রবারও দিনভর শাহবাগ মোড়ে বিক্ষোভ হয়েছে।

 

‘সচেতন হিন্দু শিক্ষার্থীবৃন্দ’ সাধারণ হিন্দু শিক্ষার্থীবৃন্দ, রমনা কালীমন্দির ও আনন্দময়ীর আশ্রম পরিচালনা পরিষদসহ বেশ কিছু সংগঠন এই বিক্ষোভ করে।

প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হক হিন্দুদের নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন অভিযোগ করে ওইদিন তার কুশপুত্তলিকাও দাহ করে বিক্ষোভকারীরা।

এদিকে, দুপুরে শাহবাগে এসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পক্ষে দলটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন শিক্ষার্থীদের সড়ক থেকে সরে যাওয়ার অনুরোধ করলে তারা অবরোধ প্রত্যাহার করেন। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করতে রওনা হন।

এই সংবাদটি 189 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com