জায়গীরদারকে আহ্বায়ক করে সিলেট জেলা বিএনপির নতুন কমিটি

প্রকাশিত: ৩:৪২ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০১৯

সিলেট রিপোর্ট :
সিলেট জেলা বিএনপির কমিটি ভেঙে দিয়ে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। বুধবার বিকেলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এ কমিটির আহ্বায়ক করা হয়েছে আগের কমিটির সহ-সভাপতি কামরুল হুদা জায়গীরদারকে। আগামী তিন মাসের মধ্যে কাউন্সিল করে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে এ কমিটিকে।

২৫ সদস্য বিশিষ্ট সিলেট জেলা বিএনপির নতুন আহ্বায়ক কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন- আগের কমিটির সভাপতি আবুল কাহের শামীম, এ্ড আব্দুল গফফার, আশিক উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আলী আহমেদ, কাইয়ুম চৌধুরী, অধ্যাপিকা সামিয়া চৌধুরী, এড. আশিক চৌধুরী, মঈনুল হক চৌধুরী, আব্দুল হান্নান, ফারুকুল ইসলাম ফারুক, শাহ জামাল নুরুল হুদা, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মামুনুর রশীদ মামুন, ইশতিয়াক আহমেদ সিদ্দিকী, এমরান আহমেদ চৌধুরী, নাজিম উদ্দিন লস্কর, সিদ্দিকুর রহমান পাপলু, জহারুল ইসলাম ডালিম, এড. হাসান পাটোয়ারী রিপন, আব্দুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী, আবুল কাশেম, শামীম আহমেদ ও আহমেদুর রহমান চৌধুরী।

দলীয় সূত্র জানায়, ২০১৬ সালের ৭ ফেব্রুয়ারি সিলেট জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওই সম্মেলনে প্রত্যক্ষ ভোটের মাধ্যমে জেলা বিএনপির সভাপতি নির্বাচিত হন আবুল কাহের চৌধুরী শামীম, সাধারণ সম্পাদক হন আলী আহমদ এবং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন এমরান আহমদ।

সম্মেলনের প্রায় ১৪ মাস পর ২০১৭ সালের ২৬ এপ্রিল পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়। গঠনতন্ত্র অনুসারে কমিটিতে ১৫১ সদস্যের উল্লেখ থাকার কথা ছিল। তবে জেলার পূর্ণাঙ্গ কমিটি করা হয় ২৮১ সদস্যের। এর বাইরে সহ সভাপতি পদমর্যাদার উপদেষ্টা পদ সৃষ্টি করে ৮২ জনকে উপদেষ্টা হিসেবে রাখা হয়েছিল।

চলতি বছরের ২৬ এপ্রিল দুই বছরের এ কমিটির মেয়াদ শেষ হয়।

এই সংবাদটি 0 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com