সিলেটশুক্রবার , ৪ অক্টোবর ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সাজ্জাদুল হাসান-কে নাগরিক সংবর্ধনা দিয়েছে নিউ ইয়র্ক ও যুক্তরাষ্ট্রে বসবাসরত নেত্রকোনাবাসী

Ruhul Amin
অক্টোবর ৪, ২০১৯ ৩:১৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক,
নিউ ইয়র্ক ও যুক্তরাষ্ট্রে বসবাসকারী নেত্রকোনা জেলাবাসী ২৬শে সেপ্টেম্বর,২০১৯, বৃহস্পতিবার জ্যাকসন হাইটসের ‘পালকি পার্টি সেন্টারে’ জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগদানরত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার স্নেহধন্য, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, নেত্রকোনার উন্নয়নের অগ্রদূত জনাব সাজ্জাদুল হাসান-কে নাগরিক সংবর্ধনা দিয়েছে।

অনুষ্ঠানের দুটি পর্বে -‘পরিচয় পর্ব ও আলোচনা পর্ব’- সভাপতিত্ব করেন যথাক্রমে জনাব পরিমল চন্দ্র সাহা এবং জনাব মোস্তফা জামান ইদ্রিসী। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের সাবেক ডিআইজি (আইজিপি পদমর্যাদা সম্পন্ন) আন্তর্জাতিক যুদ্ধপরাধী ট্রাইবুন্যালের (বাংলাদেশ)এর প্রধান তদন্তকারী কর্মকর্তা, ঢাকাস্থ নেত্রকোণা জেলা সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ আব্দুল হান্নান খান, বাংলাদেশ পুলিশের সাবেক ডিআইজি জনাব মো: জহুরুল হক। দুটি পর্বেই অতিথিবৃন্দের সাথে মঞ্চে উপবিস্ট ছিলেন সর্বজনাব বদর উদ্দিন আহমেদ, আবু ইসলাম খান বিটু, জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের প্রথম সচিব (প্রেস) নূরে এলাহী মিনা ও নেত্রকোণা থেকে আগত মাননীয় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী বিশিষ্ট ব্যবসায়ী হুমায়ুন রশীদ খান পাঠান (রুমেন)।
পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। পবিত্র কোরআন তেলাওয়াত করেন মৌলানা মাহবুবুর রহমান এবং পবিত্র গীতা পাঠ করেন বাবু ইন্দ্রজিৎ সিংহ গোপাল। এর পরপরই বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই জনাব সাজ্জাদুল হাসানের হাতে ফুলের তোড়া তুলে দেন অনুষ্ঠানের পরিচয় পর্বের সভাপতির সহধর্মিনী পার্বতী সাহা, বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ আব্দুল হান্নান খানের হাতে ফুলের তোড়া তুলে দেন আলোচনা পর্বের সভাপতির সহধর্মিনী ইয়াসমিন ইদ্রিসী। প্রধান অতিথির উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন তাহরিনা পারভীন প্রীতি। মানপত্রটি প্রধান অতিথির হাতে তুলে দেন জনাব আমিরুল ইসলাম কামাল, আনোয়ারুল আলম ভূঁইয়া, শওকত খান পিনু ও তাহরিনা পারভীন প্রীতি।
সংবর্ধিত প্রিয়জন জনাব সাজ্জাদুল হাসান-কে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন, সর্বজনাব মুহাম্মদ আব্দুল হান্নান খান, মো:জহুরুল হক, আবু ইসলাম খান বিটু,প্রমোদ রঞ্জন সরকার, ইন্দ্রজিৎ সিং গোপাল, আসমা বেগম, আজিজুল হক জুয়েল, শওকত খান পিনু ও বজলুর রহমান এবং দুই পর্বের সভাপতি পরিমল চন্দ্র সাহা ও জনাব মোস্তফা জামান ইদ্রিসী। নেত্রকোনাকে নিয়ে স্বরচিত কবিতা পাঠ করেন ইয়াসমিন ইদ্রিসী।
মঞ্চে উপবিষ্ট অতিথিবৃন্দকে সাথে নিয়ে সমস্ত নেত্রকোনাবাসীর পক্ষ থেকে সংবর্ধিত প্রিয়জন জনাব সাজ্জাদুল হাসানের হাতে নাগরিক সংবর্ধনার সন্মাননা স্ক্রেস্ট তুলে দেন জনাব পরিমল চন্দ্র সাহা ও জনাব মোস্তফা জামান ইদ্রিসী।
সংবর্ধনা অনুষ্ঠানের এক পর্যায়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড: সিদ্দীকুর রহমান এবং ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদ-এর নেতৃত্বে অন্যান্য নেত্রীবৃন্দ অনুষ্ঠানে উপস্হিত হয়ে জনাব সাজ্জাদুল হাসানের সন্মানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন এবং সবাইকে ২৮শে সেপ্টেম্বর মাননীয় প্রধানমন্ত্রীর সন্মানে আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে যোগদানের আমন্ত্রণ জানান।
অনুষ্ঠানের সর্বশেষ পর্বে ছিল জনাব সাজ্জাদুল হাসানের সাথে উন্মুক্ত আলোচনা ও ফটোসেশন। এ সময় সংবর্ধিত প্রিয়জনকে খুব কাছে থেকে বিভিন্ন প্রশ্ন করেন সর্বজনাব আনোয়ারুল আলম ভূঁইয়া, ইন্দ্রজিৎ সিংহ গোপাল, সারোয়ার জাহান খান পাবেল, রনি সরকার ও অনুষ্ঠানে উপস্থিত নেত্রকোণাবাসী সহ অন্যান্য অতিথিবৃন্দ। জনাব সাজ্জাদুল হাসান সবার বক্তব্য ধৈর্য্য সহকারে শুনেন এবং সেইসব প্রশ্নের যথাযথ উত্তর প্রদান করেন। যান্ত্রিক শহরে শত কর্ম ব্যস্ততার মাঝেও স্বল্প সময়ের ব্যবধানে নেত্রকোনা জেলাবাসী যেভাবে এত সুন্দর একটা সংবর্ধনার আয়োজন করেছে সেজন্য জনাব সাজ্জাদুল হাসান অবিভুত এবং আয়োজক ও উপস্হিত সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।এরপর উপস্হিত নেত্রকোণাবাসীদের সাথে ফটোসেশনে অংশ নেন এবং সকলের সাথে উনার সম্মানে আয়োজিত নৈশভোজে অংশগ্রহণ করেন।
সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন খন্দকার জাহাঙ্গীর হায়দার শামীম এবং আসলাম আহমাদ খান।