মঙ্গলবার, ০৮ অক্টো ২০১৯ ০২:১০ ঘণ্টা

নিউইয়র্কে জাতিসংঘের অধিবেশনে যোগদানকারী সিলেটের নেতৃবৃন্দের সাথে এবি মিডিয়া গ্রুপের মতবিনিময়।

Share Button

নিউইয়র্কে জাতিসংঘের অধিবেশনে যোগদানকারী সিলেটের নেতৃবৃন্দের সাথে এবি মিডিয়া গ্রুপের মতবিনিময়।

রশীদ আহমদ: নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগদানকারী প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়ে আসা সিলেটের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছে এবি মিডিয়া গ্রুপ। গত ৫ অক্টোবর শনিবার নিউইয়র্কের জ্যামাইকায় অভিজাত রেস্টুরেন্ট এইচডি ডাইনারে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়‌।
বাংলাদেশ সোসাইটির সভাপতি ও এবি মিডিয়া গ্রুপের অন্যতম পরিচালক কামাল আহমেদ এর সভাপতিত্বে এবং এবি মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবং যুক্তরাষ্ট্রে বাংলাদেশি ব্যবসায়ীদের মূল ধারার সংগঠন এবিবিএ’র সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার এর সাবলীল পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য তথা এবি মিডিয়া গ্রুপের কার্যক্রম তুলে ধরেন
গ্রুপের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিজু মোহাম্মদ।

সভায় যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী সিলেটের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান, দাতব্য সংগঠন সীমান্তিকের মহাপরিচালক ও সিলেট জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং সিলেট ভিউ ডটকম এর সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল, সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বাসস সিলেট ব্যুরো প্রধান মকসুদ আহমদ মকসুদ ও সময় টিভি সিলেট ব্যুরোর চিফ রিপোর্টার এম এ আহাদ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআনে হাকীম থেকে তেলাওয়াত করেন ইয়র্ক বাংলা সম্পাদক মাওলানা রশীদ আহমদ। অতিথিদের ফুল দিয়ে বরণ করেন এবি মিডিয়া গ্রুপের কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান,বাংলাদেশের অন্যতম বৃহৎ দাতব্য সংগঠন সীমান্তিকের মহাপরিচালক ও সিলেট জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ বক্তব্যের শুরুতেই জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে সিলেটের বেশ কয়েকজনকে সংযুক্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, দেশ আজ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে চলছে। আর এই অগ্রযাত্রায় প্রবাসী বাংলাদেশীদের রয়েছে অনেক বেশি অবদান। তাই প্রধানমন্ত্রী ও প্রবাসীদের এই অবদানের কথা চিন্তা করে তাদের জীবন মানোন্নয়নে নানা ধরনের সুযোগ-সুবিধার ও প্রকল্প হাতে নিয়েছেন। এরমধ্যে প্রবাসীরা বৈধ পথে দেশে টাকা পাঠালে ২% পার্সেন্ট হারে নগদ প্রণোদনা, এয়ারপোর্টে প্রবাসীদের সর্বোচ্চ সম্মান নিশ্চিতকরণ, প্রবাসীদের নিরবিচ্ছিন্ন বিনিয়োগের জন্য বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপন এবং বহির্বিশ্বে সকল বাংলাদেশী দূতাবাস ও কনস্যুলেট সর্বোচ্চ সেবাদানসহ নানা ধরনের উন্নয়নমূলক কর্মসূচি। তিনি বলেন, প্রধানমন্ত্রী যে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন তা ধীরে ধীরে বাস্তবায়নের পথে অগ্রসর হচ্ছে। এর বাস্তব প্রমাণিত হচ্ছে আপনারা যুক্তরাষ্ট্র থেকে অনলাইনের মাধ্যমে বাংলাদেশের শহর ছাড়াও প্রত্যন্ত অঞ্চলের খবরাখবর মুহূর্তেই পেয়ে যাচ্ছেন আপনাদের হাতে থাকা মুঠোফোনে, একসময় যা ছিল কল্পনাতীত।
শামীম আহমদ এবি মিডিয়া গ্রুপের সকল কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন, উপজেলা পর্যায়ে এরকম একটি পূর্ণাঙ্গ মিডিয়া প্রতিষ্ঠান বাংলাদেশ হয়তো হাতেগোনা কয়েকটি। তারমধ্যে নিঃসন্দেহে এবি টিভি ও বিয়ানীবাজার নিউজ২৪ প্রথম সারিতে আছে এবং তা সম্ভব হয়েছে প্রবাসীদের এই অনন্য উদ্যোগের ফলে। তিনি এবি মিডিয়া গ্রুপের সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়ে বলেন, বাংলাদেশের উন্নয়নে আপনাদের অবদানের জন্য আমরা কৃতজ্ঞ। আমরা আপনাদেরকে বাংলাদেশে আমন্ত্রণ জানাচ্ছি, বাংলাদেশ আসুন এবং দেখুন উন্নয়ন আর অগ্রযাত্রা নিজ চোখে। অবশ্যই আপনাদের ভালো লাগবে। যে বাংলাদেশ বিনির্মাণে আপনারা প্রবাস থেকে অনেক শ্রম দিচ্ছেন এবং আপনাদের কষ্টার্জিত অর্থ পাঠিয়ে বাংলাদেশের সমৃদ্ধিতে ভূমিকা রাখছেন, এখনকার বাংলাদেশ দেখলে নিঃসন্দেহে আপনারা গর্বিত হবেন এবং আপনাদের পরিশ্রম যে সফল হচ্ছে তা দেখে আনন্দিতও হবেন। এসময় তিনি জেলা পরিষদ এবং তার ব্যক্তিগত পক্ষ থেকে এবি মিডিয়া গ্রুপের যেকোনো প্রয়োজনে পাশে থাকবেন বলে আশ্বাস দেন।

বাসস সিলেট ব্যুরো প্রধান ও সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ তাঁর বক্তব্য এবিটিভির কার্যক্রমের প্রশংসা করে এর সাথে সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়ে বলেন, বাংলাদেশের মিডিয়া প্রতিষ্ঠানগুলো বস্তুনিষ্ঠভাবে এখন কাজ করতে পারছে, যার জন্য আমরা সব ধরনের সংবাদ কোন বাধা-বিপত্তি ছাড়াই প্রকাশ করতে পারছি। বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে মিডিয়াও একটি বড় ধরনের ভূমিকা রাখছে বলে তিনি উল্লেখ্য করেন।

অনুষ্ঠানে সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং সিলেট ভিউ ডটকম এর সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল প্রবাস থেকে মিডিয়া প্রতিষ্ঠানগুলোর মতো একটি অলাভজনক প্রতিষ্ঠানে বিনিয়োগ করার জন্য এবি মিডিয়া গ্রুপের সকল পরিচালকদের ধন্যবাদ জানান। তিনি এবি মিডিয়া গ্রুপের ভূয়সী প্রশংসা করে বলেন, মফস্বল সাংবাদিকতা অনেক কঠিন কাজ এবং সে কাজটি অত্যন্ত সাবলীলভাবে নিরপেক্ষতা ও বস্তুনিষ্ঠতার সাথে দীর্ঘদিন থেকে করে যাচ্ছে বিয়ানীবাজার নিউজ২৪ ও এবি টিভি।এই অনলাইন নিউজ পোর্টালটি এতদাঅঞ্চলের প্রথম সারির পোর্টালদের মধ্যে অন্যতম। দীর্ঘ ৬ বছর ধরে বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের মাধ্যমে এ অঞ্চলের জনগণের সেবা করে যাচ্ছে এবং দিন দিন জনপ্রিয় হওয়ার পাশাপাশি পাঠকদের কাছে সমাদৃতও হচ্ছে এ অনলাইন নিউজ পোর্টালটি। তিনি বলেন, জনপ্রিয়তা ধরে রাখা অনেক কঠিন কাজ, কিন্তু সেই কঠিন কাজটি করতে সক্ষম হচ্ছে এবি টিভি এবং বিয়ানীবাজার নিউজ২৪। এসময় তিনি সিলেট জেলা প্রেসক্লাব এবং তাঁর নিজের পক্ষ থেকে এবি মিডিয়া গ্রুপের যেকোনো প্রয়োজনে সবসময় পাশে থাকার আশ্বাস ব্যক্ত করেন।

যুক্তরাষ্ট্রে সফররত সময় টিভি সিলেট ব্যুরোর চিফ রিপোর্টার এম এ আহাদ তাঁর বক্তব্যে এবি মিডিয়া গ্রুপের কার্যক্রমের প্রশংসা করে বলেন, উপজেলা পর্যায়ে এ ধরনের একটি প্রতিষ্ঠান বস্তুনিষ্ঠতার সাথে পরিচালনা করা অনেক কষ্টসাধ্য, তারপরেও এবি মিডিয়া গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান বিয়ানীবাজারের প্রথম অনলাইন পত্রিকা বিয়ানীবাজার নিউজ২৪ এবং প্রথম ২৪ ঘন্টার টেলিভিশন এবি টিভি বস্তুনিষ্ঠভাবে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আমি এবি মিডিয়া গ্রুপের কার্যক্রমগুলো প্রায় সময়ই দেখে থাকি।কিন্তু এটি যে নিউইয়র্কের প্রবাসীদের দ্বারা পরিচালিত হয়,তা আমি মোটেও জানতাম না।যাক অনেক অনেক খুশি হলাম। তাদের কার্যক্রমে বস্তুনিষ্ঠতার পাশাপাশি সৃজনশীলতার বহিঃপ্রকাশ ঘটাচ্ছে। তিনি এবি মিডিয়া গ্রুপের সকল প্রবাসী পরিচালকদের ধন্যবাদ জানিয়ে বলেন, এরকম ভালো উদ্যোগে আপনাদের সহযোগিতা বাংলাদেশের মিডিয়া অঙ্গনের উন্নয়নের অনেক কাজে লাগবে।

সভায় অন্যান্য অতিথিরা তাদের বক্তব্য এবি মিডিয়া গ্রুপের ভূঁয়সী প্রশংসা করে বলেন, উপজেলা পর্যায়ে একটি মিডিয়া প্রতিষ্ঠানের দক্ষতা এবং নিরপেক্ষতার সাথে সংবাদ প্রকাশ করছে যা সত্যিই প্রশংসার দাবিদার।
এসময় তারা এবি মিডিয়া গ্রুপকে একটি সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে আখ্যায়িত করে বলেন, দূর প্রবাস থেকে মাতৃভূমির প্রতি ভালোবাসা আর ঋণ শোধ করার জন্য এটি একটি প্রয়াস। তারা বলেন, ব্যবসায়িক উদ্দেশ্যে এই প্রতিষ্ঠানটি তৈরি হয়নি, প্রতিষ্ঠানটি তৈরি হয়েছে সামাজিক দায়বদ্ধতা থেকে বিয়ানীবাজারসহ পাশ্ববর্তী এলাকাগুলো প্রবাসী অধ্যুষিত হওয়ায় এ অঞ্চলের মানুষদের সুখ-দুখ হাসি-কান্না উন্নয়ন অগ্রগতি সমস্যা-সম্ভাবনা বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে-ছিটিয়ে থাকা এই অঞ্চলের প্রবাসীদের কাছে তুলে ধরার প্রত্যয়ে। এসময় তারা আগামীদিনে এই প্রতিষ্ঠান পরিচালনায় সকলের সহযোগিতা কামনা করেন তারা।প্রবাসী অধ্যুষিত এই অঞ্চলের প্রবাসী বাংলাদেশিরাসহ উপজেলায় বসবাসরত সকল বিয়ানীবাজারবাসী এ প্রতিষ্ঠানের মাধ্যমে অনেক উপকৃত হচ্ছেন। প্রবাসীরা সার্বক্ষণিক জানতে পারছেন তাদের ফেলে আসা জন্মভূমির সর্বশেষ খবরাখবর, আর এ কাজটি অতি দক্ষতার সাথে দীর্ঘ ৬ বছর যাবত করে যাচ্ছে এবি মিডিয়া গ্রুপ।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেটের ঐতিহ্যের স্মারক সিলেট প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী দীপু,তরুণ সংগঠক জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সাধারণ সম্পাদক ইফজাল আহমেদ চৌধুরী, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সাবেক সহ-সভাপতি এ এফ এম মিসবাহুজা্মান, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম, এবি মিডিয়া গ্রুপের অন্যতম পরিচালক তরুণ প্রকৌশলী মো. রহমান সায়েম, এবি মিডিয়া গ্রুপের অন্যতম পরিচালক ও বিয়ানীবাজার উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুল খালিক লালু, যুক্তরাষ্ট্রস্থ বিয়ানীবাজার সমিতির সভাপতি ও এবি মিডিয়া গ্রুপের অন্যতম পরিচালক মোস্তফা কামাল, সিলেট গণদাবী পরিষদের সভাপতি, বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের অন্যতম সদস্য ও এবি মিডিয়া গ্রুপের পরিচালক আজিমুর রহমান বোরহান।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রবীণ রাজনীতিবিদ ও সমাজসেবক ফকু চৌধুরী, প্রবীণ রাজনীতিবিদ ও জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকার সাবেক ট্রাস্টি বোর্ড সদস্য ছদরুন নূর, বাংলাদেশ সোসাইটির সাবেক সিনিয়র সহ সভাপতি ও বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অফ আমেরিকার সভাপতি মহিউদ্দিন দেওয়ান, টাইম টেলিভিশনের অন্যতম পরিচালক ও নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের দপ্তর সম্পাদক সৈয়দ ইলিয়াস খসরু, মিম টিভি ইউএসএ’র চেয়ারম্যান সুজন আহমেদ, বাংলাদেশ সোসাইটির সমাজকল্যাণ সম্পাদক নাদির এ আইয়ুব, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক মোঃ নওশাদ হোসেন, কার্যকরী সদস্য আজাদ বাকের, মোহাম্মদ সাদি মিন্টু, তরুণ রাজনীতিবিদ সাব্বির আহমেদ, কমিউনিটি এক্টিভিষ্ট তরুণ রাজনীতিবিদ সাইকুল ইসলাম, কমিউনিটি অ্যাক্টিভিস্ট লুৎফর রহমান, কমিউনিটি অ্যাক্টিভিস্ট জুলকারনাইন হায়দার এবং এবি মিডিয়া গ্রুপের সিএফও সাংবাদিক এম সিন উদ্দিন প্রমুখ।
অনুষ্ঠান শেষে দেশ ও জাতির উন্নয়ন এবং অগ্রগতির জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন এবি মিডিয়া গ্রুপের অন্যতম পরিচালক, বিশিষ্ট ব্যবসায়ী হাজি শামসুল ইসলাম।

এই সংবাদটি 1,009 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com