বুধবার, ০৯ অক্টো ২০১৯ ০৩:১০ ঘণ্টা

৫ বছরের মধ্যে অতিদারিদ্রের হার শতকরা ৫ ভাগে নেমে আসবে: পররাষ্ট্রমন্ত্রী

Share Button

৫ বছরের মধ্যে অতিদারিদ্রের হার শতকরা ৫ ভাগে নেমে আসবে: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট রিপোর্ট :
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এম আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশ বর্তমানে উন্নয়নের মহাসড়কে রয়েছে। সফল রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী সিদ্ধান্তে বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। তিনি বলেন, এ বছর আমরা এশিয়ার ৪৫টি দেশের মধ্যে জিডিপি’র প্রবৃদ্ধিতে সবার থেকে এগিয়ে রয়েছি। বর্তমান সরকার দারিদ্র বিমোচনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আগামী ৫ বছরের মধ্যে অতিদারিদ্রের হার শতকরা ৫ ভাগে নেমে আসবে বলে আমরা আশাবাদী, বর্তমানে যা ১১ ভাগে রয়েছে।

মঙ্গলবার রাতে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নবনির্বাচিত কমিটির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চেম্বার হল রুমে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিলেট চেম্বারের নবনির্বাচিত সভাপতি আবু তাহের মোঃ শুয়েব।

অনুষ্ঠানে ড. মোমেন বলেন, বর্তমানে বৃহত্তর সিলেটের ৫ জন মন্ত্রী ও ১ জন উপদেষ্টা কেবিনেটে রয়েছেন। এ সুযোগ সিলেটবাসীকে কাজে লাগাতে হবে। সিলেটের জন্য উপযোগী প্রকল্প ও প্রস্তাব মন্ত্রণালয়গুলোতে পাঠাতে হবে।

তিনি সিলেট চেম্বারের নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, এবারের নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। এরকম একটি সুষ্ঠু নির্বাচন আয়োজনের জন্য তিনি সিলেট চেম্বারের সদ্য প্রাক্তন প্রশাসক, নির্বাচন বোর্ড ও আপীল বোর্ডকে ধন্যবাদ জানান। তিনি সিলেট চেম্বারের নবনির্বাচিত প্রেসিডিয়াম ও পরিচালকবৃন্দকে ফুল দিয়ে বরণ করেন এবং সকলের প্রতি শুভকামনা জানান।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক ও সিলেট চেম্বারের সদ্য প্রাক্তন প্রশাসক আসাদ উদ্দিন আহমদ এবং সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমদ।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, সিলেট চেম্বারের সাবেক সভাপতি ফারুক আহমদ মিছবাহ, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের সভাপতি আফজাল রশীদ চৌধুরী, সিলেট জেলা সিএন্ডএফ এজেন্ট গ্রুপের সভাপতি শাহ আলম, জালালাবাদ ভেজিটেবল এন্ড ফ্রোজেন ফিস এক্সপোর্টার্স গ্রুপের সভাপতি ও এফবিসিসিআই এর সাবেক পরিচালক মোঃ হিজকিল গুলজার, সিলেট চেম্বারের পরিচালক মোঃ এমদাদ হোসেন, সাবেক পরিচালক আমিরুজ্জামান চৌধুরী।

এই সংবাদটি 1,003 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com