বৃহস্পতিবার, ১০ অক্টো ২০১৯ ১০:১০ ঘণ্টা

নূর হোছাইন কাসেমীর সভাপতিত্বে ২০ দলের বৈঠকে দেশ বিরোধী চুক্তি বাতিল ও আবরার হত্যার দ্রুত বিচার দাবি

Share Button

নূর হোছাইন কাসেমীর সভাপতিত্বে ২০ দলের বৈঠকে দেশ বিরোধী চুক্তি বাতিল ও আবরার হত্যার দ্রুত বিচার দাবি


ডেস্করিপোর্টঃ
ভারতের সঙ্গে সব ধরণের স্বদেশ বিরোধী চুক্তি বাতিল ও বুয়েট ছাত্র আবরার ফাহাদের হত্যার প্রতিবাদ এবং খুৃনীদের দ্রুত বিচারের দাবি জানিয়েছে ২০ দলীয় জোট।
বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে জোটের বৈঠক শেষে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে একথা জানানো হয়। ২০ দলীয় জোটের প্রধান সমন্বয়কারী নজরুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর সম্প্রতি ভারত সফর কালে তিস্তার পানিসহ বাংলাদেশের স্বার্থে কোনো অর্জন ছাড়াই ফেনী নদীর পানি প্রদান, চট্টগ্রাম ও মংলা বন্দর নির্বিগ্নে ব্যবহারের অনুমতি, আমদানিকৃত এলপিজি ভারতে রফতানি এবং সমুদ্র উপকূলে যৌথ নজরদারির বিষয়ে যেসব চুক্তি ও সমঝোতা হয়েছে, ২০ দলীয় জোটের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে দেশ ও দেশের জনগণের স্বার্থ বিরোধী এসব চুক্তি ও সমঝোতা বাতিলের দাবি জানাই। বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের নৃশংস হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এই হত্যার সঙ্গে দায়ী সকল অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। সভায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া নিঃশর্ত মুক্তি এবং বিএনপি কর্তৃক আগামী ১২ ও ১৩ই অক্টোবর দেশের সকল বিভাগ ও জেলা সদরে গণসমাবেশ কর্মসূচির প্রতি সমর্থন জানিয়ে এসব সভায় উপস্থিত হয়ে ২০ দলীয় জোটের নেতৃবৃন্দ সংহতি জানাবেন বলেও সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া আবরারের হত্যাকান্ডের প্রতিবাদে আগামী মঙ্গলবার স্মরণ সভা করবে বলে জানায় তারা।
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নুর হোছাইন কাসেমীর সভাপতিত্বে ২০ দলীয় জোটের সভায় আরো উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, জোট নেতা মোস্তফা জামাল হায়দার, মাওলানা আব্দুল হালিম, ড. ফরিদুজ্জামান ফরহাদ, ডা: মোস্তাফিজুর রহমান ইরান, লুতফর রহমান, মাওলানা আব্দুল করিম, এ্যাড. আজহারুল ইসলাম, এ্যাড. জুলফিকার বুলবুল চৌধুরী, ড. মো: নেয়ামুল বশির, সাইফুদ্দিন আহমেদ মনি, সৈয়দ ইহসানুল হুদা, মাওলানা মহিউদ্দিন একরাম, ক্বারী মো: আবু তাহের, মাহমুদ খান, এম এম শাওন সাদেকী ও জোটের সমন্বয়কারী নজরুল ইসলাম খান।

এই সংবাদটি 1,132 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com