বুধবার, ১৬ নভে ২০১৬ ০৬:১১ ঘণ্টা

আ.লীগ- যুবলীগের সংঘর্ষে নিহত এক, আহত ১২

Share Button

আ.লীগ- যুবলীগের সংঘর্ষে নিহত এক, আহত ১২

ডেস্ক রিপোর্ট:
ময়মনসিংহের ত্রিশালে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন যুবলীগের নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে একজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ১২ জন। এই ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এলাকার নিরাপত্তায় মোতায়েন করা হয়েছে পুলিশ।

বুধবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত অন্তত দুই দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, উপজেলার বালিপাড়া ইউনিয়নে নবনির্বাচিত চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মো. বাদল ও ইউনিয়ন যুবলীগের আহবায়ক আবদুল বারীর মধ্যে দীর্ঘদিন ধরেই বিরোধ চলে আসছিল।

সকাল সাড়ে ১০ টার দিকে আবদুল বারীর লোকজন বিয়ারা গ্রামে মোল্লা বাড়িতে বাদলের চার সমর্থককে বেধরক পেটায়। এ সময় আহত হন সাইফুল মোল্লা, হুমায়ুন মোল্লা,আবদুল হাই মোল্লা ও আজিজুল মোল্লা। তাদেরকে গুরুতর আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে সাইফুল মোল্লা মারা যান।
নিহত সাইফুল মোল্লা আওয়ামী লীগের কর্মী হিসেবে পরিচিত ছিলেন।
এই খবর ছড়িয়ে পড়লে বাদলের সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তারাও সংগঠিত হয়ে বারীর সমর্থকদেরকে খুঁজতে থাকে। এক পর্যায়ে বারীর অনুসারী হিসেবে পরিচিত আবদুল বাতেনকে একা পেয়ে গণধোলাই দেয় তারা।

এই খবর ছড়ালে দুই পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আবারও সংগঠিত হয়ে সংঘর্ষে জড়ায়। এ সময় দুই পক্ষে আহত হয় আরও অন্তত নয় জন। তাদেরকেও বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

ক্ষমতাসীন দলের অনুসারী এই দুই নেতার অনুসারীদের মধ্যে এই সংঘর্ষ নতুন নয় বলে জানিয়েছেন স্থানীয়রা। তারা জানান, কিছুদিন আগেও বাদলের সমর্থকরা বারীর বাড়িতে হামলা করেছিল। এ নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ চরমে উঠে।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান ঢাকাটাইমসকে বলেন, সংঘর্ষের খবর পেয়ে তিনি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছেন। দুই পক্ষ যেন আবার কোনো সহিংসতায় না জড়ায় সে জন্য নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এই ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি বলেও এই পুলিশ কর্মকর্তা জানান। এই প্রতিবেদন প্রকাশ করার আগ পর্যন্ত কোনো মামলাও হয়নি। যদিও ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেছেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও মানুষ হত্যার জন্য দায়ীদেরকে শাস্তি পেতে হবে।

–ঢাকাটাইমস

এই সংবাদটি 1,044 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com