মঙ্গলবার, ২৯ অক্টো ২০১৯ ১০:১০ ঘণ্টা

নিউইয়র্কে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত যুবদলের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী।

Share Button

নিউইয়র্কে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত যুবদলের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী।

রশীদ আহমদ নিউইয়র্ক থেকে: নিউইয়র্কে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো “বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী”। এ উপলক্ষে যুক্তরাষ্ট্র যুবদল আয়োজিত আলোচনা সভায় বক্তারা বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেছেন। অন্যথায় প্রবাস থেকে দুর্বার গণআন্দোলনের মাধ্যমে বর্তমান সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্রের মা খালেদা জিয়াকে মুক্ত করা হবে।বক্তারা আরো বলেন,বর্তমান সরকার বাংলাদেশের গণতান্ত্রিক পদ্ধতিকে চিরতরে বিনষ্ট করার পাঁয়তারা চালাচ্ছে।তাই গণতন্ত্রের আপোসহীন নেত্রী খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করে আবার ক্ষমতায় বসিয়ে বাংলাদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা হবে ইনশা আল্লাহ।

যুক্তরাষ্ট্র যুবদলের  সভাপতি জাকির এইচ. চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমদ ও প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কমিটির সদস্য সচিব খলকু রহমান খলকুর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন ঢাকা মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এম এ সালাম।বিশেষ অতিথি বিশিষ্ট কণ্ঠশিল্পী ও বিএনপির সহ আন্ততর্জাতিক বিষয়ক সম্পাদিকা বেবী নাজনীন। ঢাকা থেকে টেলিকনফারেন্সে যুবদলের  প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন  যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু। 

গত ২৭শে অক্টোবর রোববার স্থানীয় সময় রাত নয়টায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকীর এই অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল নেতাকর্মী উপস্থিত ছিলেন।আলোচনা সভায় আমন্ত্রিত অতিথি হিসাবে মঞ্চে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আবদুল লতিফ সম্রাট, সিনিয়র সহ-সভাপতি প্রফেসর দেলোয়ার হোসেন, গিয়াস আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু,  আলহাজ সোলায়মান ভূঁইয়া, ঢাকার সাবেক ওয়ার্ড কমিশনার ফাতেমা সালাম, ফিরোজ আহমেদ, আনোয়ার হোসেন ও পারভেজ সাজ্জাদ প্রমুখ। অন্যদের মধ্যে বক্তব্য দেন এবং উপস্থিত ছিলেন তরুণ লেখক আহবাব চৌধুরী খোকন, নিউইয়র্ক স্টেট যুবদল সভাপতি কাজী আমিনুল ইসলাম স্বপন,সেক্রেটারি রেজাউল আজাদ ভুঁইয়া,প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক আমানত হোসেন আমান, প্রধান সমন্বয়কারী সাইফুর খান হারুন, যুক্তরাষ্ট্র বিএনপির মার্শাল মুরাদ,জাহাঙ্গীর সোহরাওয়ার্দী, এম. বাসেত রহমান,আবুল কাশেম, মঈনুল হাসান মহিদ,শামীম মাহমুদ,মোঃ সোহরাব হোসেন,সৈয়দ এনাম আহমেদ,এমদাদ তরফদার,আবু জাফর আহমদ চৌধুরী,বি এম বাদশাহ,এম এ সিদ্দিক,মাইনুল ইসলাম মুহিত,জাহাঙ্গীর আলম জয়,ফারুক হোসেন মজুমদার,শেখ হায়দার আলী, হাসান আহমদ,শাহবাজ আহমদ,এজিএম হোসাইন ও মোঃ জাবেদ উদ্দিন প্রমুখ। 

আলোচনা সভায় বক্তারা বিএনপি ও অঙ্গ সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি আন্দোলন শুধু ফেসবুকে নয়, যে যেখানে আছেন সবরকম সহযোগিতা নিয়ে রাজপথে নামতে হবে। সারা দেশের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকলে সরকার খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য থাকবেন।

তারা আরো বলেন, অবিলম্বে গণতন্ত্রের মা,তিন তিন বারের প্রধানমন্ত্রী,স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সহধর্মিণী বেগম খালেদা জিয়াকে অবশ্যই মুক্তি দিতে হবে।

বক্তারা বলেন,বেগম জিয়া প্রচন্ড অসুস্থ।দিন দিন তাঁর শারীরিক অবস্থার অবনতি হচ্ছে।তাঁর কিছু হলে বর্তমান স্বৈরাচারী সরকারকে জবাবদিহি করতে হবে।সরকার কখনো দায় এড়াতে পারবে না 

৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খালেদা জিয়ার মুক্তি ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।দোয়া ও মোনাজাত পরিচালনা করেন নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি অলিউল্লাহ আতিকুর রহমান।এছাড়া বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন যুক্তরাষ্ট্র যুবদলের নেতৃবৃন্দ।বেগম খালেদা জিয়া কারাবন্দি থাকায় ও তাঁর প্রতি সম্মান জানিয়ে অনুষ্ঠানে কেক কাটা পর্ব স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য যে যুক্তরাষ্ট্র যুবদল দীর্ঘদিন পর সাজ সজ্জিত করে এবং বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে  বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী এবার নিউইয়র্কে উদযাপন করেছে।

এই সংবাদটি 1,032 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com