আযাদি মার্চ নিয়ে যা বললেন মুফতি তাকি উসমানি, মুফতি রফি উসমানি

প্রকাশিত: ১২:০৬ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০১৯

 আযাদি মার্চ নিয়ে যা বললেন মুফতি তাকি উসমানি, মুফতি রফি উসমানি

ডেস্ক রিপোর্টঃ
 পাকিস্তানের সাবেক বিচারপতি এবং মুসলিম িবশ্বের বরেণ্য আলেম শায়খুল ইসলাম মুফতি মুহাম্মদ তাকি উসমানি পাকিস্তানে চলমান  আযাদি মার্চ সম্পর্কে বলেছেন, করাচি থেকে ইসলামাবাদ পর্যন্ত এত বড় শান্ত সুশৃঙ্খল মার্চ পাকিস্তানের ইতিহাসে একটি অনন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। ২ নভেম্বর এক টুইট বার্তায় তিনি এ কথা বলেন।

মুফতি তাকি উসমানি লেখেন, করাচি থেকে ইসলামাবাদ পর্যন্ত এত বড় শান্ত সুশৃঙ্খল মার্চ পাকিস্তানের ইতিহাসে একটি মাইল ফলক হয়ে থাকবে। পক্ষের ও বিপক্ষের সকলকেই এ বিষয়টি স্বীকার করতে হবে। সামনেও আল্লাহ তাআলা এ মার্চকে নিরাপদ রাখেন। সব ধরণের প্রান্তিকতা থেকে মুক্ত রাখেন। এর পরিণতি ভাল করেন। সেজন্য দোয়া করি।

এর আগে গতকাল শুক্রবার জুমার বয়ানে দারুল উলুম করাচির মুহতামিম ও পাকিস্তানের মুফতিয়ে আযম মুফতি রফি উসমানি বলেন, এই মার্চ  মাদরাসার ছাত্রদের অংশগ্রহণ ব্যতীত অনুষ্ঠিত হচ্ছে। মাদরাসার ছাত্র-শিক্ষকরা তাদের পড়াশোনা নিয়ে মশগুল রয়েছেন। পাকিস্তানের সকল মাদরাসার কার্যক্রম পুরোদমে চলছে। এ মার্চকে মাদরাসার ছাত্রদের সাথে জড়ানো ভুল।

তিনি আরও বলেন, আরও আনন্দের বিষয়, অত্যন্ত শান্তি ও নিরাপত্তার সাথে এ মার্চ চলছে। পাচঁ দিন ধরে চলছে। আল্লাহর শোকরিয়া, কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এ মার্চ রাস্তায় গাড়ি চলাচলে বাধা দেয়নি। কোনো গাছগাছালির ক্ষতি করেনি। তারা রাস্তার টোল ট্যাক্সও যথাযথভাবে আদায় করেছেন। এখন দোয়া করা, আল্লাহ যেন পাকিস্তানের জন্য এ মার্চকে সুফলদায়ক করেন।

এই সংবাদটি 18 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com