সিলেটশনিবার , ২ নভেম্বর ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

গোলাপগঞ্জে জাতীয় যুব দিবস পালিত

Ruhul Amin
নভেম্বর ২, ২০১৯ ৬:২০ অপরাহ্ণ
Link Copied!

হাবিবুর রহমান, গোলাপগঞ্জ
“দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় গোলাপগঞ্জ উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জাতীয় যুব দিবস পালন করা হয়েছে।

শুক্রবার (১ নভেম্বর) সকাল ১০ টার দিকে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে এ দিবসটি পালন করা হয়। দিবসটি উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা, বেকার যুবতীদের সেলাই প্রশিক্ষন দিয়ে সকল প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ, যুব উন্নয়ন কর্তৃক মৎস্য ও কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত ৪জনকে যুব ঋণ মোট ২ লক্ষ টাকার চেক প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মামুনুর রহমানের সভাপতিত্বে ও ক্রেডিট সুপারভাইজার রণধীর দেবনাথ এর সঞ্চালনায় শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রাহি আহমদ।

সভাপতির বক্তব্যে গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান বলেন, একটি দেশকে উন্নত করতে হলে যুব সমাজকে এগিয়ে আসতে হবে। তারা এগিয়ে আসলে দেশ এগিয়ে যাবে। আমরা উন্নয়নের যে সপ্ন দেখেছিলাম, আজ তা বাস্তবে রূপ নিয়েছে। আমরা সরকারী ভাবে যুবকদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দিয়ে তাদের ঋণ বিতরণ করে আসছি। আমাদের প্রশিক্ষণ ও যুব ঋণ বিফলে যায়নি। তারা তাদের কর্ম ও দক্ষতাকে কাজে লাগিয়ে নিজের কর্মসংস্থানের পাশাপাশি বেকারত্বের হার কমিয়ে আনতে সহায়তা করে যাচ্ছে।

তিনি আরও বলেন, বর্তমানে সিলেটের অনেক যুবক বাড়ি- ঘর বিক্রি করে অবৈধ নৌ-পথে যাত্রা করে তাদের আলোকিত জীবনকে অকালে শেষ করে দিচ্ছে। তারা যদি তাদের কর্ম দক্ষতাকে কাজে লাগাত তাহলে স্বপ্নের বঙ্গবন্ধুর বাংলাদেশকে আরও এগিয়ে নিয়ে যেত।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মাহবুবুল আলম, উপজেলা যুবলীগের আহ্বায়ক ওয়েছুর রহমান ওয়েছ, উপজেলা সমবায় অফিসার মো. জামাল মিয়া, পল্লী উন্নয়ন সংস্থা (আরডিএস) এর পরিচালক সাংবাদিক এইচ.এম.সেলিম, গোলাপগঞ্জ হকি ক্লাবের সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ, বৃহত্তর হেতিমগঞ্জ যুব সংস্থার সভাপতি রুহুল আহমদ, বৃহত্তর গোলাপগঞ্জ আলোর বাতিঘর যুব কল্যাণ সংস্থা’র সদস্য সচিব সাংবাদিক হাবিবুর রহমান, ট্রেনিং প্রাপ্ত স্বাবলম্বী যুবতী ফারজানা বেগম, এস রায়হান প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক কেএম আব্দুল্লাহ, হারিছ আলী, খালেদ হোসেন, গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির প্রচার সম্পাদক অলিউর রহমান তামিম, জিবি টেলিভিশনের ক্যামেরা পার্সন তামিম আহমদ, কামিল আহমদ, প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ বিভিন্ন এলাকা থেকে আগত যুবক ও যুব নারীরা উপস্থিত ছিলেন।