রবিবার, ০৩ নভে ২০১৯ ০৫:১১ ঘণ্টা

খোকার পরিবার আবেদন করলে ব্যবস্থা নেয়া হবে : শাহরিয়ার আলম

Share Button

খোকার পরিবার আবেদন করলে ব্যবস্থা নেয়া হবে : শাহরিয়ার আলম

ডেস্ক রিপোর্ট :
বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকা জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। ক্যান্সার আক্রান্ত বিদেশে চিকিৎসাধীন দণ্ডপ্রাপ্ত দলের ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাকে দেশে ফিরিয়ে আনতে সরকারকে উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (৩ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, তিনি (সাদেক হোসেন খোকা) আমাদের বলেছেন, ‘দেশের মাটিতেই যেন আমার কবর হয়’। আজও তার ছেলে সকালে ফোন করে বলেছে, ‘আমার বাবার শেষ ইচ্ছাটুকু আমরা পূরণ করতে চাই’। সরকারের কাছে আমরা আহ্বান জানাতে চাই যে, তিনি যেন দেশে ফিরতে পারেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ আহ্বান জানানোর পর রোববার দুপুর সোয়া ২টার দিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে এক পোস্টে জানান, সাদেক হোসেন খোকার পরিবার নিউইয়র্কে ‘ট্রাভেল পারমিট’র জন্য আবেদন করলে বাংলাদেশ মিশন প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

তিনি আরও বলেন, তিনি (সাদেক হোসেন খোকা) এবং তার স্ত্রীর যেহেতু পাসপোর্ট নেই সেহেতু আন্তর্জাতিকভাবে অন্য দেশ থেকে নিজের দেশে ফেরার এটাই একমাত্র ব্যবস্থা। আমি আমাদের নিউইয়র্কের কনস্যুলেটে এ সিদ্ধান্ত জানিয়েছি।

শাহরিয়ার আলম বলেন, তিনি এবং তার স্ত্রীর নামে মামলা আছে এবং গ্রেফতারি পরোয়ানাও থাকতে পারে (আমি নিশ্চিত নই)। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়ের সাথে কথা বলে যা জেনেছি, তাদের আগমনের পর বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকে দেখা হবে।

২০১৪ সালের ১৪ মে ক্যান্সার চিকিৎসার জন্য সপরিবারে নিউইয়র্ক যান খোকা। তারপর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউইয়র্ক সিটির কুইন্সে থেকে চিকিৎসা নিচ্ছেন তিনি। ২০১৭ সালে খোকা ও তার স্ত্রী ইসমত হোসেনের পাসপোর্টের মেয়াদ শেষ হয়।

এছাড়া দুর্নীতির মামলায় দেশের আদালতে ১০ বছরের কারাদণ্ড হয়েছে বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার। এছাড়া ২০ লাখ টাকা জরিমানাও করেছেন আদালত।

এই সংবাদটি 1,002 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com