সিলেটরবিবার , ৩ নভেম্বর ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আত্মসমর্পণ ক‌রে জা‌মিন পে‌লেন ড. ইউনূস

Ruhul Amin
নভেম্বর ৩, ২০১৯ ৫:০৬ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
আদাল‌তে আত্মসমর্পণ ক‌রে জা‌মিন পে‌য়ে‌ছেন শান্তিতে নো‌বেল বিজয়ী অর্থনী‌তি‌বিদ প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস। ড. মুহাম্মদ ইউনূসের মালিকানাধীন ‘গ্রামীণ কমিউনিকেশন্স’র চাকরিচ্যুত কর্মচারীরা তার বিরুদ্ধে পৃথক তিনটি মামলা করেন। ওই মামলায় শুনানি শেষে গত ৯ অক্টোবর ঢাকার শ্রম আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন।

গ্রেফতা‌রি প‌রোয়ানা জারির প্রে‌ক্ষি‌তে রোববার ঢাকার তৃতীয় শ্রম আদাল‌তের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জা‌কিয়া পারভী‌নের আদাল‌তে আত্মসমর্পণ ক‌রে জা‌মিন চান তি‌নি। শুনানি শেষে আদালত ১০ হাজার টাকা মুচ‌লেকায় একজন আইনজীবী ও স্থানীয় জা‌মিনদা‌রের জিম্মায় তার জা‌মিন মঞ্জুর ক‌রেন।

এর আগে গত ২৮ অক্টোবর ড. মুহাম্মদ ইউনূসকে ৭ নভেম্বর পর্যন্ত গ্রেপ্তার বা হয়রানি না করার নির্দেশ দেন হাইকোর্ট। একই সাথে ৭ নভেম্বরের মধ্যে দেশে এসে তাকে সুবিধাজনক সময়ে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতেও বলা হয়েছিল।

মামলা সূত্রে জানা যায়, ড. মুহাম্মদ ইউনূস প্রতিষ্ঠিত গ্রামীণ কমিউনিকেশন্সে কিছু শ্রমিক ট্রেড ইউনিয়ন করতে চাইলে তাতে বাধা দিয়ে তাদের চাকরিচ্যুত করা হয়। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত তিন শ্রমিক ড. ইউনূসসহ প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা ও উপ-মহাব্যবস্থাপক খন্দকার আবু আবেদীনকে আসামি করে মামলা করেন।

মামলায় আসামিদের উপস্থিতির দিন ধার্য ছিল গত ৯ অক্টোবর। মামলায় অপর দুই আসামি নাজনীন সুলতানা ও খন্দকার আবু আবেদীন উপস্থিত থাকলেও বিদেশে অবস্থান করায় ড. ইউনূস উপস্থিত ছিলেন না। এ কারণে ঢাকার তৃতীয় শ্রম আদালতের চেয়ারম্যান রহিবুল ইসলাম তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।