সিলেটশনিবার , ১৯ নভেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বেফাক মহাসচিব স্মরণে আঙ্গুরায় দোয়া মাহফিল

Ruhul Amin
নভেম্বর ১৯, ২০১৬ ৫:০১ অপরাহ্ণ
Link Copied!

15151155_371444693203600_639380167_nআব্দুল্লাহ আল ইমরান চৌধুরী, সিলেট রিপোর্ট :
বর্ষীয়ান আলিম ইসলামি শিক্ষাবিস্তারে অকুতোভয় সৈনিক বেফাকের প্রাণপুরুষ ও দীর্ঘদিনের মহাসচিব মাওলানা আব্দুল জব্বার জাহানাবাদী রাহ. এর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছে সিলেটের ঐতিহ্যবাহী দ্বীনী বিদ্যাপীঠ জামিয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুর। ১৯ নভেম্বর বাদ ফজর জামিয়ার দারে জাদীদ মিলনায়তনে তার কর্মময় জীবন নিয়ে আলোচনা হয়। তার কীর্তি ও অবদানকে স্মরণ করা হয় বলে বার্তাটি সিলেট রিপোর্ট কে নিশ্চিত করেছে জামিয়ার মুহাদ্দিস মাওলানা সাজিদুর রাহমান সুনামগঞ্জী । মাওলানা আব্দুল জব্বার বাংলাদেশের কাওমি মাদ্রাসাগুলোকে একটা শৃঙ্খলা ও কাঠামোর ভেতর নিয়ে আসতে এবং যুগোপযোগী সিলেবাস সংস্কার ও প্রণয়নে যে ভূমিকা রেখেছেন, জাতি তা যুগ যুগ ধরে স্মরণ
রাখবে। তার এ অসামান্য অবদানকে পুঁজি করে বেফাকের আগামীর পথচলা হবে নির্বিঘ্ন ও শঙ্কাহীন। বেফাককে প্রাণাধিক ভালোবেসে আজীবন তার কাজে ব্রতী থেকেছেন। শ্রম ও সাধনায় তিলেতিলে গড়ে তুলেছেন। আজ বেফাকের যে মহীরুহ অবস্থান– এর পেছনে তার তপস্যা ওতপ্রোতভাবে জড়িত। যা ইতিহাসে স্বর্ণাক্ষের লেখা থাকবে। তার ঈসালে সওয়াবের জন্য কুরআন তিলাওয়াত দুরূদ ও ইস্তেগফার করা হয়।

জামিয়ার প্রবীণ মুহাদ্দিস মাওলানা আব্দুল হাফীজ শমশেরনগরী তার আত্মার মাগফিরাত ও জান্নাতুল ফেরদাউস কামনা করে সমবেত ছাত্র শিক্ষকদের নিয়ে দোয়া করেন। দোয়ার মাধ্যমে এ স্মরণ ও শোক মাহফিলের সমাপ্তি ঘটে।