শুক্রবার, ০৮ নভে ২০১৯ ১০:১১ ঘণ্টা

রাজনৈতিক ঝামেলায় সেনাবাহিনীর জড়ানো উচিত না: মাওলানা ফজলুর রহমান

Share Button

রাজনৈতিক ঝামেলায় সেনাবাহিনীর জড়ানো উচিত না: মাওলানা ফজলুর রহমান

ডেস্করিপোর্ট:রাজনৈতিক কার্যক্রমে জড়িয়ে সেনাবাহিনীর উচিত না নিজেদের ঝামেলার মধ্যে ফেলে দেয়া বলে মন্তব্য করেছেন পাকিস্তানের বিরোধী দল জমিয়তে উলামা-ই-ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগের প্রসঙ্গ ছাড়া কোনো ধরনের আলোচনার দরকার নেই।

বৃহস্পতিবার অবস্থান কর্মসূচিতে বিক্ষোভকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, তখন আর কোনো আলোচনার দরকার পড়বে না। আমাদের কাছেও আসতে হবে না। যখন আসবেন, তখন অবশ্যই স্থায়ীভাবে ক্ষমতা ছাড়ার উদ্দেশ্য নিয়েই আসবেন।

পাকিস্তানের ইংরেজি দৈনিক ডন অনলাইনের খবরে এমন তথ্য জানা গেছে।

এই প্রবীণ রাজনীতিবিদ বলেন, আপনার বের হওয়ার পথ বন্ধ হয়ে গেছে। এখন আপনাকে সিদ্ধান্ত নিতে হবে যে আপনি কী ক্ষমতায় থেকে যেতে চান নাকি বের হয়ে এসে জনগণের অধিকার ফিরিয়ে দেবেন।

বিক্ষোভে অংশগ্রহণকারীদের আবেগ ও সরকারবিরোধী চলমান কর্মসূচিকে অবমূল্যায়ন করার কোনো ইচ্ছা বিরোধী দলীয় নেতাদের নেই বলে জানিয়েছেন জমিয়ত প্রধান।

ডননিউজটিভির টকশোতে অংশ নিয়ে তিনি বলেন, আজাদি মার্চের এই বিক্ষোভে সব ধরনের লোক অংশ গ্রহণ করেছেন। সব রাজনৈতিক দলের প্রতিনিধিত্ব এখানে রয়েছে। তারা যখন এই বিক্ষোভ অব্যাহত রাখতে চাচ্ছেন, তখন এটা কখন শেষ হবে, তা বলা অসম্ভব।

বারবার সরকারের সঙ্গে জড়িয়ে যে সমস্যা তৈরি করা হয়েছে, সেনাবাহিনীকে অবশ্যই তা থেকে মুক্ত থাকতে হবে জানিয়ে মাওলানা ফজলুর রহমান বলেন, সমস্যা তখনই তৈরি হয়, যখন নিরাপত্তার কথা বলে নির্বাচনের সময় সেনাবাহিনীকে মাঠে নামানো হয়। তখন তারা প্রতিটি ভোটকেন্দ্রে ঢুকে পড়েন।

সাংবাদিক মেহের বুখারিকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, তখন সেনাসদস্যদের ছত্রছায়ায় সাধারণ মানুষকে ভোট দিতে হয়। জনগণও সেনাবাহিনীর বিরুদ্ধে কথা বলেন। কাজেই সেনাবাহিনীকে এই সংকট থেকে বেরিয়ে আসতে হবে।

এই সংবাদটি 1,098 বার পড়া হয়েছে

বিশ্বের প্রভাবশালী ১শ নারীর তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগজিন। এই তালিকার শীর্ষ একশ নারীর মধ্যে প্রথম অবস্থানে রয়েছেন জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। তালিকার ২৯তম অবস্থানে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  বাংলাদেশের ইতিহাসে দীর্ঘকালীন সময় ধরে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা। তিনি চতুর্থবারের মতো জয়ী হয়ে টানা তিনবার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। গত নির্বাচনে তার দল ক্ষমতাসীন আওয়ামী লীগ সংসদের ৩শ আসনের মধ্যে ২৮৮টিতেই জয় লাভ করে।  ১৯৮১ সাল থেকে টানা প্রায় ৩৮ বছর ধরে বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দল আওয়ামী লীগের দলীয় প্রধানের দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা। ১৯৯৬ সালের ২৩ জুন প্রথমবার দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন তিনি। এরপর থেকেই শক্ত হাতে দলকে নিয়ন্ত্রণ করছেন শেখ হাসিনা। দেশের খাদ্য নিরাপত্তা, শিক্ষার উন্নয়ন এবং স্বাস্থ্যসেবার প্রতি জোর দিচ্ছেন প্রধানমন্ত্রী।  ফোর্বসের তালিকায় প্রভাবশালী শীর্ষ ১০ নারীর তালিকায় আছেন অ্যাঙ্গেলা মেরকেল, ক্রিস্টিনে লেগারদে, নেন্সি পেলোসি, আরসুলা ভন দের লেয়েন, মেরি বারা, মেলিন্ডা গেটস, আবিগেইল জনসন, আনা পেট্রিসিয়া বোটিন, গিনি রোমেটি এবং মেরিলিন হিউসন। ২০১৮ সালে ফোর্বসের প্রভাবশালী ১শ নারীর তালিকায় শেখ হাসিনার অবস্থান ছিল ২৬তম।
বিশ্বের প্রভাবশালী ১শ নারীর তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগজিন। এই তালিকার শীর্ষ একশ নারীর মধ্যে প্রথম অবস্থানে রয়েছেন জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। তালিকার ২৯তম অবস্থানে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের ইতিহাসে দীর্ঘকালীন সময় ধরে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা। তিনি চতুর্থবারের মতো জয়ী হয়ে টানা তিনবার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। গত নির্বাচনে তার দল ক্ষমতাসীন আওয়ামী লীগ সংসদের ৩শ আসনের মধ্যে ২৮৮টিতেই জয় লাভ করে। ১৯৮১ সাল থেকে টানা প্রায় ৩৮ বছর ধরে বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দল আওয়ামী লীগের দলীয় প্রধানের দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা। ১৯৯৬ সালের ২৩ জুন প্রথমবার দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন তিনি। এরপর থেকেই শক্ত হাতে দলকে নিয়ন্ত্রণ করছেন শেখ হাসিনা। দেশের খাদ্য নিরাপত্তা, শিক্ষার উন্নয়ন এবং স্বাস্থ্যসেবার প্রতি জোর দিচ্ছেন প্রধানমন্ত্রী। ফোর্বসের তালিকায় প্রভাবশালী শীর্ষ ১০ নারীর তালিকায় আছেন অ্যাঙ্গেলা মেরকেল, ক্রিস্টিনে লেগারদে, নেন্সি পেলোসি, আরসুলা ভন দের লেয়েন, মেরি বারা, মেলিন্ডা গেটস, আবিগেইল জনসন, আনা পেট্রিসিয়া বোটিন, গিনি রোমেটি এবং মেরিলিন হিউসন। ২০১৮ সালে ফোর্বসের প্রভাবশালী ১শ নারীর তালিকায় শেখ হাসিনার অবস্থান ছিল ২৬তম।
WP2FB Auto Publish Powered By : XYZScripts.com