মঙ্গলবার, ১২ নভে ২০১৯ ০৯:১১ ঘণ্টা

সিলেটে নতুন করদাতা বাড়ানোর কাজ চলছে

Share Button

সিলেটে নতুন করদাতা বাড়ানোর কাজ চলছে

সিলেট রিপোর্ট: পুরাতন করদাতাদের উপর চাপ সৃষ্টি না করে নতুন করদাতা বাড়ানোর কাজ চলছে জানিয়েছেন কর অঞ্চল সিলেটের কর কমিশনার রনজীত কুমার সাহা। তিনি জানান, ‘সিলেট অঞ্চলে ৪০হাজার করদাতা বাড়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে, এজন্য কর অঞ্চল সিলেটের কর্মকর্তারা বাড়ি বাড়ি, মার্কেট এবং সাব রেজিস্ট্রারী অফিসে দলিলে কেনা-বেচাসহ বিভিন্ন সোর্সে নতুন করদাতা বাড়ানোর চেষ্টা করছেন।’

সোমবার নগরীর হাউজিং এস্টেট কর অঞ্চল সিলেটের অস্থায়ী কার্যালয়ে আয়কর মেলা উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়ে তিনি এসব কথা বলেন। তিনি জানান, ‘করদাতাদের উৎসাহিত করতে এবারো ৪ ক্যাটাগরিতে ৩৫ জনকে সেরা করদাতা পুরস্কারে ভূষিত করা হচ্ছে। আগামি ১৩ নভেম্বর নগরীর রিকাবিবাজার মোহাম্মদ আলী জিমনেশিয়ামে তাদের সম্মাননা জানাবে কর অঞ্চল সিলেট। পরদিন থেকে একই স্থানে সপ্তাহব্যাপী আয়কর মেলা শুরু হবে। যা চলবে র২০ নভেম্বর পর্যন্ত।

এছাড়া জেলা পর্যায়ে মৌলভীবাজার জেলায় ১৫-১৮ নভেম্বর চারদিন মেলা চলবে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে। সুনামগঞ্জে ১৬-১৯ নভেম্বর চারদিন ডিএস রোডের শহীদ আবুল হোসেন মিলনায়তনে, হবিগঞ্জে ১৭-২০ নভেম্বর চারদিন কলেজ রোড জেলা অডিটরিয়ামে মেলা অনুষ্ঠিত হবে।

উপজেলা পর্যায়ে সিলেটের গোলাপগঞ্জে হাজি আসিদ আলী কমপ্লেক্সে ১৬ ও ১৭ নভেম্বর, সুনামগঞ্জের ছাতক উপজেলার ম-লীভোগ মতিন ভিউ’তে ১৭ ও ১৮ নভেম্বও, সিলেটের বালাগঞ্জে তাজপুর বাজার হাজি মশ্রব আলী কমপ্লেক্সে ১৫ ও ১৬ নভেম্বর, মৌলভীবাজারে শ্রীমঙ্গলে হাউজিং এস্টেট ৩ নং রোডে ৫০/বি অফিস প্রাঙ্গনে ১৭ ও ১৮ নভেম্বর এবং জেলার কুলাউড়ায় মহিলা কলেজ রোওডে ১৫৭ টিটিডিসি এরিয়া সড়কে ১৮ ও ১৯ নভেম্বর মেলা অনুষ্ঠিত হবে।

সিলেটে মেলায় ২১টি স্টল থাকবে। প্রতিটি স্টল থেকে গ্রাহকদের ওয়ানস্টপ সার্ভিস দেওয়া হবে। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, যুগ্ম কর কমিশনার পঙ্কজ লাল সরকার, সাহেদ আহমেদ চৌধুরী, উপ কর কমিশনার কাজল সিংহ।

এই সংবাদটি 1,011 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com