মঙ্গলবার, ১২ নভে ২০১৯ ০৮:১১ ঘণ্টা

সুনামগঞ্জে পাঁচটি রুটে যান চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

Share Button

সুনামগঞ্জে পাঁচটি রুটে যান চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জে পাঁচটি রুটে যান চলাচল বন্ধ রেখেছে বেসরকারি পরিবহন সংস্থা। সড়ক পরিবহন আইন সংস্কারের দাবিতে মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত তারা এসব রুটে যানবাহন চলাচল বন্ধ করে দেয়।

এদিকে, সরকারি পরিবহন বিআরটিসি বাস চলাচল করতে দেখা গেলেও যাত্রীদের ভোগান্তি কমাতে পারছেন না এসব বাস। যাত্রীদের দাবি ভোগান্তি লাঘবে সরকার ও পরিবহন সংস্থার সমন্বয়ে দ্রæত কার্যকরী পদক্ষেপ না নিলে ক্রমাগত দুর্ভোগ বাড়তেই থাকবে।

জানা গেছে, সিলেট -সুনামগঞ্জ দিরাই-জগন্নাথপুর-জামালগঞ্জ-ছাতকসহ ৫টি রুটে মিনিবাস, মাইক্রোবাস, সিএনজি অটোরিক্সা, লেগুনা চলাচল বন্ধ রেখেছে সাধারণ শ্রমিকরা। নির্ধারিত গন্তব্যে পৌঁছতে যাত্রীরা সকাল থেকেই স্ট্যান্ড এলাকায় অবস্থান করলেও যান চলাচল না করায় বাড়ি ফিরতে হচ্ছে। পরিবহন ধর্মঘটের কারণে দিরাই-মদনপুর সড়কে চলাচলকারী যাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। দিরাই স্ট্যান্ডে যাত্রীরা সিএনজি, লেগুনা ও বাসের জন্য ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে বাড়ি ফিরেছেন। আবার অনেকেই মোটর সাইকেল করে অতিরিক্ত ভাড়ায় প্রয়োজনীয় কাজ সারতে চলাচল করতে দেখা গেছে।

সুনামগঞ্জ বাসস্ট্যান্ডে অপেক্ষমান যাত্রীরা জানান, আমরা এখানে সবাই জরুরী কাজে সিলেট যেতে এসেছি। কেউ বিদেশ যাত্রা, কেউ চিকিৎসার কাজে সকাল থেকেই গাড়ীর অপেক্ষায় আছি। হঠাৎ করে যান চলাচল বন্ধ হওয়ায় মহাবিপদে পড়েছি। দিরাই শহরের একটি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মন্টু জানালেন, আমার মেয়ে সিলেটে পড়াশুনা করে। তার অসুস্থতার খবর পেয়ে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা হতে স্ট্যান্ডে আসি। সকাল ৯ টা থেকে অপেক্ষা করলেও যান চলাচল বন্ধ থাকায় টেনশনে আছি। পরিবহন শ্রমিকদের এ অযৌক্তিক দাবী যেন কিছুতেই মানা যায় না। পরিবহন শ্রমিকরা জানান, সরকার পরিবহন সড়ক আইন এতো কঠিন করেছে যে তা কোন ভাবেই মেনে নেবার মতো নয়। আমরা দ্রæত এ আইন পরিবর্তনের দাবি জানাই।

এই সংবাদটি 1,040 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com