শুক্রবার, ১৫ নভে ২০১৯ ০৩:১১ ঘণ্টা

আমেরিকা মুসলমানদের বন্ধু ছিল না, কখনও হবেও না: রুহানি

Share Button

আমেরিকা মুসলমানদের বন্ধু ছিল না, কখনও হবেও না: রুহানি

ডেস্ক রিপোর্ট :
আমেরিকা কখনই মুসলমানদের বন্ধু ছিল না বলে মন্তব্য করেছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি।

তিনি বলেন, নতুন প্রজন্মকে এটি বুঝতে হবে-িআমেরিকা মুসলমানদের বন্ধু ছিল না এবং কখনও বন্ধু হবেও না। আমেরিকার ঘৃণ্য ষড়যন্ত্রের কারণে আফগানিস্তান, ইরাক ও ইয়েমেনে নিরপরাধ ও মাজলুম মুসলমানদের প্রাণহানি ঘটছে এবং মুসলিম দেশগুলোর মধ্যে দ্বন্দ্ব ও অনৈক্য সৃষ্টি হচ্ছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ইরানের রাজধানী তেহরানে ৩৩তম আন্তর্জাতিক ঐক্য সম্মেলনের উদ্বোধনী ভাষণে তিনি এসব কথা বলেন।

হাসান রুহানি বলেন, নির্যাতিত ফিলিস্তিনি জনগণ এবং এই অঞ্চলের মুসলমানরাই ফিলিস্তিনকে মুক্ত করবে। আমেরিকা এ বিষয়ে কিছুই করতে পারবে না। এই অঞ্চলের মানুষের মাধ্যমেই এখানকার সমস্যার সমাধান হবে। ফিলিস্তিন ও বায়তুল মোকাদ্দাস গোটা মুসলিম বিশ্বের মূল ইস্যু। বিশ্বের মুসলমানরা এই ইস্যু মুছে ফেলতে দেবে না।

প্রেসিডেন্ট হাসান রুহানি বলেন, দুঃখজনকভাবে কিছু মুসলিম দেশ ইহুদিবাদী সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের সঙ্গে আপস করছে এবং ইসরাইলের কাছ থেকে তথ্য সংগ্রহ করে নিজের মুসলমান ভাই ও প্রতিরোধ সংগ্রামের বিরুদ্ধে ব্যবহার করছে। তিনি বলেন, ইহুদিবাদী ইসরাইল ও মার্কিন যুক্তরাষ্ট্রের মোকাবেলায় ফিলিস্তিনিদের রক্ষায় ইরান কাজ করবে।

এই সংবাদটি 1,011 বার পড়া হয়েছে

বিশ্বের প্রভাবশালী ১শ নারীর তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগজিন। এই তালিকার শীর্ষ একশ নারীর মধ্যে প্রথম অবস্থানে রয়েছেন জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। তালিকার ২৯তম অবস্থানে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  বাংলাদেশের ইতিহাসে দীর্ঘকালীন সময় ধরে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা। তিনি চতুর্থবারের মতো জয়ী হয়ে টানা তিনবার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। গত নির্বাচনে তার দল ক্ষমতাসীন আওয়ামী লীগ সংসদের ৩শ আসনের মধ্যে ২৮৮টিতেই জয় লাভ করে।  ১৯৮১ সাল থেকে টানা প্রায় ৩৮ বছর ধরে বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দল আওয়ামী লীগের দলীয় প্রধানের দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা। ১৯৯৬ সালের ২৩ জুন প্রথমবার দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন তিনি। এরপর থেকেই শক্ত হাতে দলকে নিয়ন্ত্রণ করছেন শেখ হাসিনা। দেশের খাদ্য নিরাপত্তা, শিক্ষার উন্নয়ন এবং স্বাস্থ্যসেবার প্রতি জোর দিচ্ছেন প্রধানমন্ত্রী।  ফোর্বসের তালিকায় প্রভাবশালী শীর্ষ ১০ নারীর তালিকায় আছেন অ্যাঙ্গেলা মেরকেল, ক্রিস্টিনে লেগারদে, নেন্সি পেলোসি, আরসুলা ভন দের লেয়েন, মেরি বারা, মেলিন্ডা গেটস, আবিগেইল জনসন, আনা পেট্রিসিয়া বোটিন, গিনি রোমেটি এবং মেরিলিন হিউসন। ২০১৮ সালে ফোর্বসের প্রভাবশালী ১শ নারীর তালিকায় শেখ হাসিনার অবস্থান ছিল ২৬তম।
বিশ্বের প্রভাবশালী ১শ নারীর তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগজিন। এই তালিকার শীর্ষ একশ নারীর মধ্যে প্রথম অবস্থানে রয়েছেন জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। তালিকার ২৯তম অবস্থানে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের ইতিহাসে দীর্ঘকালীন সময় ধরে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা। তিনি চতুর্থবারের মতো জয়ী হয়ে টানা তিনবার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। গত নির্বাচনে তার দল ক্ষমতাসীন আওয়ামী লীগ সংসদের ৩শ আসনের মধ্যে ২৮৮টিতেই জয় লাভ করে। ১৯৮১ সাল থেকে টানা প্রায় ৩৮ বছর ধরে বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দল আওয়ামী লীগের দলীয় প্রধানের দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা। ১৯৯৬ সালের ২৩ জুন প্রথমবার দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন তিনি। এরপর থেকেই শক্ত হাতে দলকে নিয়ন্ত্রণ করছেন শেখ হাসিনা। দেশের খাদ্য নিরাপত্তা, শিক্ষার উন্নয়ন এবং স্বাস্থ্যসেবার প্রতি জোর দিচ্ছেন প্রধানমন্ত্রী। ফোর্বসের তালিকায় প্রভাবশালী শীর্ষ ১০ নারীর তালিকায় আছেন অ্যাঙ্গেলা মেরকেল, ক্রিস্টিনে লেগারদে, নেন্সি পেলোসি, আরসুলা ভন দের লেয়েন, মেরি বারা, মেলিন্ডা গেটস, আবিগেইল জনসন, আনা পেট্রিসিয়া বোটিন, গিনি রোমেটি এবং মেরিলিন হিউসন। ২০১৮ সালে ফোর্বসের প্রভাবশালী ১শ নারীর তালিকায় শেখ হাসিনার অবস্থান ছিল ২৬তম।
WP2FB Auto Publish Powered By : XYZScripts.com