রবিবার, ০১ ডিসে ২০১৯ ০৯:১২ ঘণ্টা

হোঁচট খেয়েছে সড়ক পরিবহন আইন : ইলিয়াস কাঞ্চন

Share Button

হোঁচট খেয়েছে সড়ক পরিবহন আইন : ইলিয়াস কাঞ্চন

সিলেট রিপোর্ট :
নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেছেন, সড়ক পরিবহন আইন হোঁচট খেয়েছে। তবে দীর্ঘস্থায়ী সমাধানের জন্য আপনাদের এরকম সাময়িক ভোগান্তি পোহাতে হতে পারে। আপনারা ধৈর্য হারাবেন না।

রোববার (১ ডিসেম্বর) দুপুরে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে নিরাপদ সড়ক চাই এর ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জনগণ শুরু থেকেই নতুন সড়ক আইনের প্রতি স্বতঃস্ফূর্তভাবে সমর্থন দিয়ে গেছেন। কিন্তু পরিবহন সেক্টরের কিছু মানুষের নৈরাজ্যের কারণে আপনাদেরও ভোগান্তি হচ্ছে। তবে আমি মনে করি এই ভোগান্তি সাময়িক।

ইলিয়াস কাঞ্চন আরও বলেন, যারা অন্যায় করবেন, তাদেরই শাস্তির আওতায় আনতে হবে। পরিবহন মালিক হোক বা শ্রমিক হোক- কারো চাপের মুখে নতিস্বীকার করা যাবে না। আইনের বাস্তবায়ন আটকে রাখা যাবে না। মানুষকে জিম্মি করে, সরকারকে বিব্রত করে যদি কেউ এই আইন বাস্তবায়ন ঠেকানোর চেষ্টা করেন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে। এটাই এখন আমাদের দাবি।

এর আগে নিসচার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে নগরীতে র‍্যালি করা হয়। র‍্যালিটি জেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয় এবং এরপর নিরাপদ সড়ক চাই সিলেট মহানগর শাখার সভাপতি এম. ইকবাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাভেলের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন, সিলেটের বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান পিএএ, মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, পুলিশ সুপার ফরিদ উদ্দিন, সিলেট চেম্বারের সভাপতি এটিএম শোয়েব, পরিচালক নজরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে নিরাপদ সড়ক বাস্তবায়নে অবদানের স্বীকৃতি হিসেবে সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের উপ কমিশনার ফয়সল মাহমুদকে সম্মাননা প্রদান করা হয়।

এই সংবাদটি 1,034 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com