ভারতীয়দের অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে রাত জেগে পাহারা দিচ্ছেন গ্রামবাসী

প্রকাশিত: ৩:০১ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০১৯

ভারতীয়দের অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে রাত জেগে পাহারা দিচ্ছেন গ্রামবাসী

ডেস্ক রিপোর্ট :
ভারতীয়দের অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে রাজশাহীর চরখানপুর সীমান্ত পাহারা দিচ্ছেন গ্রামবাসী।

গত ২৮ নভেম্বর থেকে সীমান্তে নজরদারি জোরদার করার জন্য চরখানপুর গ্রামের প্রায় আড়াইশ বাসিন্দা রাত জেগে পাহারা দিয়ে যাচ্ছেন।

স্থানীয়রা জানান, গত ২৮ নভেম্বর তাঁদের সঙ্গে বৈঠকে বসেন বিজিবি ব্যাটালিয়ন-১–এর আওতাধীন চরখানপুর সীমান্ত ফাঁড়ির সদস্যরা।

ওই সভায় সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে গ্রামবাসীর সহযোগিতা চায় বিজিবি।

চরখানপুর সীমান্ত ফাঁড়ির ইনচার্জ (দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা) নায়েক সুবেদার নজরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, গত ২৭ নভেম্বর তাঁরা জানতে পারেন ভারত থেকে ওই সীমান্তপথে অনুপ্রবেশ ঘটতে পারে। এ জন্য পরের দিনই তিনি গ্রামের ইউপি সদস্য এরশাদুল হক ও কোহিনুর বেগমকে ডেকে বৈঠক করার সিদ্ধান্ত নেন। বৈঠকে সিদ্ধান্ত হয় গ্রামের বাসিন্দারা সন্ধ্যা ছয়টা থেকে সকাল ছয়টা পর্যন্ত পালা করে পাহারায় থাকবেন।

এরপর ওই দিন সন্ধ্যা ছয়টা থেকে রাত ১২টা পর্যন্ত এক দল আর রাত ১২টা থেকে সকাল ছয়টা পর্যন্ত আরেক দল গ্রামবাসী বিজিবির সঙ্গে যোগ দেন। উৎসাহ দিতে অংশগ্রহণকারীদের খাবারের ব্যবস্থা করা হয়েছে।

এরআগে সিলেট সীমান্ত দিয়েও অনুপ্রবেশ করার খবর পাওয়া গেছে।

মূলত ভারতের উগ্র হিন্দুত্ববাদি বিজেপি সরকারের কথিত নাগরিক পঞ্জি (এনআরসি) করার ফলে আতঙ্কিত হয়ে ভারতীয়রা বাংলাদেশে ঢুকে পড়ছে। পাশাপাশি ভারত সরকারও তাদেরকে পুশ করতে বাধ্য করছে বলে জানাগেছে।

এই সংবাদটি 12 বার পঠিত হয়েছে

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com