সিলেটবৃহস্পতিবার , ৫ ডিসেম্বর ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে

Ruhul Amin
ডিসেম্বর ৫, ২০১৯ ৫:৫০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :
আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে, মুক্তিযুদ্ধকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে, গণতন্ত্রকে বাঁচাতে হলেও আওয়ামী লীগকে বাঁচাতে হবে। সি‌লেট জেলা ও মহানগর আওয়ামী লী‌গের স‌ম্মেল‌নের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কা‌দের এসব কথা ব‌লেন।
বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টায় জাতীয় সংগীতের সাথে সাথে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সি‌লেট জেলা ও মহানগর আওয়ামী লী‌গের স‌ম্মেল‌নের উদ্বোধন করেন ওবায়দুল কাদের। কাদের বলেন, ২০২১ সালে উন্নয়নশীল দেশের মডেল হিসেবে বাংলাদেশকে তৈরি করতে আওয়ামী লীগকে নতুন করে গড়া হচ্ছে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে কাদের বলেন, শ্রদ্ধা জানাই আমাদের ইতিহাসের মহানায়ক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অমর স্মৃতির প্রতি।
এছাড়াও জাতীয় চার নেতাসহ বাংলার স্বাধীনতা ও মুক্তিযুদ্ধসহ বিভিন্ন পর্যায়ে যারা আত্মাহুতি দিয়েছেন তাদের স্মৃতির প্রতিও শ্রদ্ধা জানান সংগঠনের সাধারণ সম্পাদক বিচক্ষণ রাজনীতিবিদ ওবায়দুল কাদের। সম্মেলনের শুরুতে বেলুন ও পায়রা উড়ান ওবায়দুল কাদেরসহ অথিথিরা। তারপর কোরআন তেলাওয়ার, গীতা, বাইবেল ও ত্রিপিঠকও পাঠ করা হয়। এর আগে বেলা ১২টার দিকে ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারাদের সাথে নিয়ে বিমানযোগে সিলেট পৌছান।
জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড‌ভো‌কেট লুৎফুর রহমানের সভাপ‌তিত্বে আয়োজিত সম্মেলনে বি‌শেষ অতিথি ছিলেন আওয়ামী লী‌গের সভাপ‌তিমণ্ডলীর সদস্য নুরুল ইসলাম না‌হিদ, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য সুজিত রায় নন্দী, অধ্যাপক মো. রফিকুর রহমান প্রমুখ।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ‌ফিকুর রহমান চৌধুরী ও মহানগ‌রের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদের যৌথ প‌রিচালনায় স‌স্মেলন প্রধান বক্তা ছিলেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হা‌নিফ।
এছাড়াও স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত আছেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদসহ জেলা ও মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
সম্মেলন ঘিরে সকাল থেকেই নেতাকর্মীরা মিছিল নিয়ে আলিয়া মাদ্রাসা মাঠে জড়ো হতে শুরু করেছেন। বর্ণিল প্ল্যাকার্ড ফেস্টুন নিয়ে স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলেছেন সম্মেলনস্থল। সম্মেলনে মহিলা আওয়ামী লীগের নেত্রীদের সরব উপস্থিতি লক্ষ করা গেছে।
সম্মেলনকে সফল করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন সিলেটের আওয়ামী লীগ নেতৃবৃন্দ।