সিলেটসোমবার , ২১ নভেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটের মাওলানা রাজু বেফাকের সহসভাপতি নির্বাচিত

Ruhul Amin
নভেম্বর ২১, ২০১৬ ৯:২৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:: বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক)-এর কার্যনির্বাহী পরিষদের সভায় বিভিন্ন গুরুত্বপুর্ন সিদ্ধান্ত হয়েছে। সভায় বেফাকের কেন্দ্রীয় কমিটিতে সহ-সভাপতি পদে অতিরিক্ত আরো ৫ জনকে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। জামিয়া হোসাইনিয়া গহরপুর সিলেটের মুহতামিম ও সিলেট জেলা বেফাকের সভাপতি হাফিজ মাওলানা মুসলেহ উদ্দীন রাজু সহ অন্য চার জন সহসভাপতিগন হলেন,
বাক্ষ্মণবাড়িয়ার দারুল আরকাম মাদরাসার মহাপরিচালক মাওলানা সাজেদুর রহমান, ঢাকার পীর জঙ্গি মাদরাসা প্রিন্সিপাল মাওলানা শফিউল্লাহ, ঢাকার খিলগাও মাখযানুল উলুমের প্রিন্সিপাল মাওলানা নূরুল ইসলাম, মধুপুর পীর মাওলানা আব্দুল হামিদ জামিয়া আরাবিয়া লালবাগের মাওলানা আবদুর রব। অবশ্য তারা আগেও বেফাকের নানা পদে কাজ করেছেন।
আজ  (২১ নভেম্বর সোমবার)  দারুল উলূম হাটহাজারী মাদ্রাসায় আল্লামা শাহ আহমদ শফীর সভাপতিত্বে বেফাক কার্যনির্বাহী পরিষদের সভায় উপস্থিত ছিলেন, আল্লামা আশরাফ আলী, আল্লামা নূর হোসাইন কাসেমী, আল্লামা আনওয়ার শাহ, আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী, মাওলানা আব্দুল কুদ্দুস প্রমুখ।

এদিকে, বেফাকের কার্যক্রম পরিচালনায় আরও স্বচ্ছতা আনয়ন ও সহজতর করার লক্ষ্যে ১৩ সদস্য বিশিষ্ট উচ্চক্ষমতা সম্পন্ন একটি সব কমিটিও গঠন করা হয়।
কমিটির সদস্যগণ হলেন, মাওলানা আশরাফ আলী, মাওলানা মুফতি ওয়াক্কাস, মাওলানা নূর হোসাইন কাসেমী,মাওলানা আনোয়ার শাহ, মাওলানা আব্দুল কুদ্দুস ফরিদাবাদ, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা সাজেদুর রহমান, মাওলানা মাহফুজুল হক, মাওলানা মুফতি নূরুল আমীন, মাওলানা আব্দুর রব (লালবাগ), মাওলানা মুসলেহ উদ্দীন রাজু , মাওলানা মুনিরুজ্জামান এবং বেফাক চেয়ারম্যান এর প্রতিনিধি হিসেবে মাওলানা মুহাম্মদ আনাস মাদানী।  এর আগে বৈঠকের শুরুতে মাওলানা আবদুল কুদ্দুসকে ভারপ্রাপ্ত মহাসচিব এবং অধ্যাপক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরীকে ভারপ্রাপ্ত মহাপরিচালক করার সিদ্ধান্ত গৃহিত হয়।

সভায় বেফাকের পক্ষ থেকে আরাকানের রোহিঙ্গা মুসলমানদের উপর মায়ানমার সেনাবাহিনী ও বৌদ্ধ সম্প্রদায়ের লোকজন কর্তৃক বর্বরোচিত হত্যাকাণ্ড, ধর্ষণ, বাড়ি-ঘর পুড়িয়ে উচ্ছেদসহ জাতিগত নির্মূল অভিযানের বিরুদ্ধে মায়ানমার সরকারের তীব্র নিন্দা ও কঠোর প্রতিবাদের পাশাপাশি জাতিসংঘ, ওআইসিসহ আন্তর্জাতিক বিভিন্ন ফোরামে রোহিঙ্গা ইস্যু তুলে ধরার জন্যে বাংলাদেশ সরকারের প্রতি জোর আহ্বান জানানো হয়। বেফাক কার্যনির্বাহী পরিষদের সভায় বি-বাড়িয়ার নাসিরনগরসহ দেশের কয়েকটি স্থানে সংখ্যালঘুদের উপর হামলার ও মন্দির ভাংচুরের ঘটনায়ও উদ্বেগ প্রকাশ করা হয় এবং সংখ্যালঘুদের স্বাধীনভাবে ধর্মকর্ম পালনসহ তাদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতের জন্যে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।raju-sylhetreoirt