সিলেটসোমবার , ৯ ডিসেম্বর ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সচেতনতাই পারে নারী নির্যাতন বন্ধ করতে: জেলা প্রশাসক

Ruhul Amin
ডিসেম্বর ৯, ২০১৯ ৬:৩৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম বলেছেন, নারী কেবলমাত্র একটি সত্ত্বার নাম নয়, বরং সে একটি চালিকাশক্তি যাকে ছাড়া পৃথিবী স্তব্ধ, স্থবির। সভ্যতা বিনির্মাণের যুগে যুগে পুরুষের পাশাপাশি নারীও অবদান রেখে এসেছে সমানাংশে। প্রত্যেক যুগেই নারী তার মেধা, বুদ্ধি, যোগ্যতা, শ্রম এবং মমতার সংমিশ্রণে গড়ে তুলেছে ভবিষ্যতের বুনিয়াদ, জন্ম দিয়েছে নতুন ইতিহাসের। একটি শিক্ষিত জাতি গঠনের ক্ষেত্রেও নারীর অবদান এককভাবে স্বীকৃত, অনস্বীকার্য।

তিনি বলেন, নারী নির্যাতন প্রতিরোধে সকলকে সচেতন হতে হবে। একমাত্র সচেতনতাই পারে নারী নির্যাতন বন্ধ করতে।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০১৯, বেগম রোকেয়া দিবস ও জেলা পর্যায়ে জয়ীতা সংবর্ধনা উপলক্ষ্যে সোমবার (৯ ডিসেম্বর) সকাল ১১টায় জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, জাতীয় মহিলা সংস্থা, বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি, ব্লাস্ট, পল্লীসমাজ সদস্য ও অন্যান্য সহযোগী সংগঠনের উদ্যোগে জেলা প্রশাসন চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনা আক্তারের সভাপতিত্বে মানববন্ধনে বিশেষ অতিথির বক্তব্য দেন, সাবেক সাংসদ সৈয়দা জেবুন্নেছা হক, এডিসি (জেনারেল) মো. আসলাম উদ্দিন, যুব উন্নয়নের সহকারী পরিচালক মো. মিজানুর রহমান, উইমেন্স চেম্বারের পরিচালক স্বর্ণলতা রায়, জয়ীতা নির্বাচন জেলা কমিটির সদস্য সালমা বাছিত প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, ব্র্যাক জেলা সমন্বয়কারী বিভাস চন্দ্র তরফদার, ব্র্যাক জোনাল ম্যানেজার খন্দকার আব্দুল হাকিম, ব্র্যাক জেলা ব্যবস্থাপক মুহাম্মদ কায়েম উদ্দিন, কর্মসূচি সংগঠক বিউটি রায়, পল্লীসমাজ সদস্য ও সর্বস্তরের নারী-পুরুষ।