কারখানায় অগ্নিকাণ্ডে সৈয়দ মকবুল হোসেনসহ আটজনের আত্মসমর্পণ

প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০১৬

কারখানায় অগ্নিকাণ্ডে সৈয়দ মকবুল হোসেনসহ আটজনের আত্মসমর্পণ
ডেস্ক রিপোর্ট:  টঙ্গীর ট্যাম্পাকো ফয়েলস কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা হত্যা মামলায় ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান প্রাক্তণ সংসদ সদস্য সৈয়দ মকবুল হোসেনসহ আটজন হাইকোর্টে আত্মসমর্পণ করেছেন।

আগাম জামিন আবেদনের আংশিক শুনানি শেষ হয়েছে। পরবর্তী শুনানির জন্য আগামীকাল মঙ্গলবার দিন ধার্য করেছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে মকবুল হোসেনসহ আট জন আত্মসমর্পণ করেন।

অন্যরা হলেন- ট্যাম্পাকোর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ তানভীর আহমেদ, মকবুল হোসেনের স্ত্রী সাজেদা পারভীন হোসেন, জেনারেল ম্যানেজার শফিকুর রহমান, ম্যানেজার (অ্যাডমিন) মনির হোসেন, ডিএমডি আলমগীর হোসেন ও ম্যানেজার আবুল হোসেন।

আদালতে ট্যাম্পাকোর কর্মকর্তাদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার ও অ্যাডভোকেট মাহবুব আলী এমপি। সঙ্গে ছিলেন আইনজীবী আতাউল গণি। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ।

বশির আহমেদ বলেন, ট্যাম্পাকোর কর্মকর্তারা হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছেন। আজ আসামিপক্ষের আইনজীবীরা শুনানি করেছেন। মঙ্গলবার বিকেল ৩টায় রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল শুনানি করবেন।

গত ১০ সেপ্টেম্বর গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্পনগরী এলাকার ট্যাম্পাকো কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ড হয়। এ ঘটনায় ৩৮ জনের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় ১২ সেপ্টেম্বর টঙ্গী থানায় হত্যা ও হত্যাচেষ্টার অভিযোগে দুটি মামলা করা হয়।

এই সংবাদটি 4 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com