প্রথমবারের মত সিলেটের দুজন একসাথে ব্রিটিশ পার্লামেন্টে

প্রকাশিত: ৪:২৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৯

ডেস্ক রিপোর্ট :
যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে আগেও নির্বাচিত হয়েছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত সিলেটের বিশ্বনাথ উপজেলার রুশনারা আলী। আগের ধারাবাহিকতায় রুশনারা জয় পেয়েছেন এবারো। তবে এবার প্রথমবারের মতো নির্বাচিত হলেন আরেক বাংলাদেশি বংশোদ্ভূত নারী সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলাধীন জগন্নাথপুর উপজেলার আফসানা বেগম।

এই প্রথম সিলেটের দুজন যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে বিজয়ী হয়ে একসাথে ব্রিটিশ পার্লামেন্টে স্থান করে নিলেন। সেই সাথে আনন্দে ভাসালেন পুরো সিলেটবাসীকে।

বিরোধী দল লেবার পার্টির চরম ভরাডুবির মধ্যেও দলটির প্রার্থী আফসানা ৩৮ হাজার ৬৬০ ভোট পেয়ে বিজয়ী হন। প্রথমবারের মতো নির্বাচনে দাঁড়িয়ে তিনি বিপুল ব্যবধানে জয়ী হয়েছেন।

আসনটিতে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন কনজারভেটিভ প্রার্থী শন ওক। তিনি পেয়েছেন ৯ হাজার ৭৫৬ ভোট। তার বিজয়ের মধ্য দিয়ে যুক্তরাজ্যের পার্লামেন্টে বাংলাদেশি বংশোদ্ভূত এমপির সংখ্যা বেড়ে হলো চারজন।

পপলার অ্যান্ড লাইমহাউস পূর্ব লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস এলাকার আসন। এটি লেবার দলের নিরাপদ আসন হিসেবে পরিচিত। প্রায় দুই দশক ধরে এ আসনে এমপি ছিলেন লেবার দলের জিম ফিটজপেট্রিক। চলতি বছরের শুরুর দিকে তিনি রাজনীতি থেকে অবসরের ঘোষণা দেন। তখন অনেকটা চমক দেখানোর মতো করে আসনটিতে মনোনয়ন পেলেন বাঙালি তরুণী আফসানা বেগম।

এই সংবাদটি 0 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com