বুধবার, ১৮ ডিসে ২০১৯ ০৫:১২ ঘণ্টা

নিউইয়র্কে জালালাবাদ এসোসিয়েশনের অভিষেক ও বিজয় দিবস উদযাপন

Share Button

নিউইয়র্কে জালালাবাদ এসোসিয়েশনের অভিষেক ও বিজয় দিবস উদযাপন

রশীদ আহমদ,নিউইয়র্কে: জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক এর নতুন কমিটি (২০১৯-২০২১) এর শপথ গ্রহণ ও বিজয় দিবস উদযাপন ২০১৯ সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী সিলেটবাসী উপস্থিত ছিলেন।সংগঠনের নিজস্ব ভবন নির্মাণ,দলমতের উর্ধ্বে সবার কাছে গ্রহণ যোগ্য প্লাটফরম তৈরী,সিলেটের কৃতি সন্তান মহান মুক্তিযুদ্বের সর্বাধিনায়ক বঙ্গবীর এম এ জি ওসমানীর জন্ম- মৃত্যু বার্ষিকী রাস্ট্রীয়ভাবে পালনের দাবীকে জোরালো করা,নতুন ইমিগ্রান্টদের সার্বিক সহযোগিতা,বৃহত্তর সিলেটবাসীর অধিকার রক্ষা,সংগঠনকে প্রবাসী বান্ধব ও মডেল সংগঠন হিসেবে দাঁড় করানো সহ নানা প্রত্যাশায় ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শেষ হয়েছে জালালাবাদ এসোসিয়েশনের অভিষেক এবং মহান বিজয় দিবস উদযাপন।গত ১৬ই ডিসেম্বর রোববার রাতে দু’পর্বে জ্যাকসন হাইটসের বেলিজিনো পার্টি হলে আয়োজিত অনুষ্ঠানে প্রথম পর্বে সভাপতিত্ব করেন বিদায়ী সভাপতি আলহাজ্ব বদরুল এ খান এবং অনুষ্ঠান পরিচালনা করেন বিদায়ী সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী। প্রধান অতিথির বক্তব্য রাখেন আমেরিকায় নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেছা।তিনি জালালাবাদ এসোসিয়েশনকে তাঁর পক্ষ থেকে সাধ্যমত সহযোগিতার আশ্বাস দেন।তিনি ২০২০ সালে বছরজুড়ে বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী যা মুজিববর্ষ শিরোনামে পালিত হবে, তাতে অংশ নেয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ,জালালাবাদ এসাসিয়েশনের সাবেক সভাপতি আজমল হোসেন কুনু,বদরুন্নাহার খান মিতা,এটর্নি মঈন চৌধুরী,এটর্নি মোহাম্মদ এন মজুমদার,বিশিস্ট ব্যবসায়ী জহিরুল ইসলাম,উপদেষ্টা এম এ সালাম,আবদুস শহীদ,এডভোকেট নাসির উদ্দিন, ফেঞ্চুগন্জ অর্গানাইজেশন অফ আমেরিকা ইনকের সভাপতি জুনেদ আহমদ চৌধুরী, সাবেক কর্মকর্তা আজিজুর রহমান রানা,সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম,আবদুল হাসিব মামুন, বাংলাদেশ সোসাইটির সাধারন সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী,কমিউনিটি এক্টিভিটস ফখরুল ইসলাম দেলোয়ার,শাহীন আজমলসহ আরো অনেকে। এছাড়া জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে বৃটেনের শীর্ষ কার্গো ব্যবসায়ী মনির আহমদ ও নিউজার্সি কুলাউড়া সমিতির সাধারন সম্পাদক গোলাম মোদাব্বির চৌধুরী সোলেমানসহ কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।পাশাপাশি উপস্থিত ছিলেন উল্লেখযোগ্য সংখ্যক মুক্তিযোদ্বা ও নিউইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক বিভিন্ন পত্রিকার সম্পাদকসহ সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বিদায়ী সভাপতি বদরুল খান,সাধারন সম্পাদক জুয়েল আহমদ নতুন কমিটিকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন। তারা তাদের দায়িত্বপালন কালে উল্লখযোগ্য অর্জন এবং প্রচেষ্টার বিবরন তুলে ধরেন।বিদায়ী সভাপতি তার বক্তব্যে দায়িত্বপালনকালে নিজস্ব ভবন স্থাপন করতে না পারার ব্যর্থতা স্বীকার করেন এবং তার বাস্তবতা তুলে ধরেন। বিদায়ী সভাপতি নতুন কমিটিকে লক্ষ্য করে বলেন,কমিউনিটির দীর্ঘদিনের দাবী একটি নিজস্ব ভবন ক্রয় করা।নতুন কমিটি সেই দাবী পূরণ করতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। জালালাবাদ এসোসিয়েশন দায়িত্ব পালনের সময় গণমাধ্যমের সহায়তাকে স্মরণ করে বদরুল এ খান বলেন, সাংবাদিকরা তাদের সেই সহযোগিতা আগামীতে অব্যাহত রাখবেন। বিদায়ী কমিটির সকলের প্রতি কৃতজ্ঞতা এবং নতুন কমিটিকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন তিনি।

দ্বিতীয় পর্বে নতুন কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। শপথবাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার মন্জুর আহমদ চৌধুরী। এসময় করতালির মাধ্যমে নতুন কমিটিকে অভিনন্দন জানান উপস্থিত নিউইয়র্কের প্রবাসীরা।এই কমিটি আগামী দুই বছর দায়িত্ব পালন করবে। শপথের সময় জালালাবাদ এসোসিয়েশনের অপর নির্বাচন কমিশনার ইকবাল আহমদ মাহবুব,সৈয়দ কামাল উদ্দিন আহমদ ও আনোয়ার চৌধুরী পারেক উপস্থিত ছিলেন।


পরে নতুন সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল তার প্রতিক্রিয়ায় অতীতের সকল নেতৃবৃন্দের অবদান স্মরণ করে বলেন, সমঝোতার মাধ্যমে এই কমিটি দায়িত্ব নেয়ায় আমাদের প্রতি সবার প্রত্যাশা বেশী। সবার প্রত্যাশাপূরণে আন্তরিকভাবে নতুন কমিটিকে নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। নতুন সাধারন সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজ তার প্রতিক্রিয়ায় বলেন,বৃহত্তর সিলেটবাসীর প্রাণের সংগঠন জালালাবাদ এসোসিয়েশনের ঐতিহ্যের ধারাবাহিকতা রক্ষার পথচলায় সবার সাহায্য চান।

সভাপতি ও সাধারন সম্পাদক ছাড়াও শপথ গ্রহণ করেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি (সিলেট) আহবাব চৌধুরী খোকন, সহসভাপতি (সুনামগঞ্জ) মো: জোসেফ চৌধুরী,সহ সভাপতি(হবিগঞ্জ)মো: শফি উদ্দিন তালুকদার,সহ সভাপতি (মৌলভীবাজার) মন্জুর হোসেন চৌধুরী, সহ সাধারন সম্পাদক লোকমান হোসেন,কোষাধ্যক্ষ ময়নুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক মানিক আহমদ,প্রচার ও দপ্তর সম্পাদক বুরহান উদ্দিন, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক শরিফুল হক মন্জু, ক্রীড়া সম্পাদক মোহাম্মদ শাহীন কামালী,আইন ও আন্তর্জাতিক সম্পাদক শামীম আহমদ মনির,সমাজকল্যান সম্পাদক মোঃ জামিল আনছারী,মহিলা সম্পাদিকা সুতিপা চৌধুরী। কার্যকরী সদস্য হেলিম উদ্দিন (সিলেট),মান্না মুনতাসির (সুনামগঞ্জ),রুকন হাকিম (হবিগঞ্জ) ও মিজানুর রহমান (মৌলভীবাজার)।

অভিষেক উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।এছাড়া অভিষেক উপলক্ষে “শ্রীহট্ট সংলাপ” নামে তথ্য সমৃদ্ধ একটি স্মরণিকা প্রকাশ করা হয়। অতিথিরা স্মরণিকার মোড়ক উম্মচন করেন। দায়িত্ব হস্তান্তর, নতুন কার্যকরী কমিটির অভিষেক এবং বিজয় দিবসের আয়োজন সিলেটবাসীর মিলনমেলায় পরিনত হয়েছিল। অনুষ্ঠানে সিলেট বিভাগের চার জেলার প্রবাসী ছাড়াও কমিউিনিটির অনেক পরিচিত মুখ অংশ নেন।
উল্লেখ্য, প্রবাসের অন্যতম বৃহত্তর আঞ্চলিক সংগঠন জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা ইনক এর ২০১৯-২০২১ সেশনের নির্বাচন গত ২৭শে অক্টোবর মাসে অনুষ্ঠিত হয়।

এই সংবাদটি 1,019 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com