সিলেটবুধবার , ১৮ ডিসেম্বর ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে ছাত্র পরিষদের মানববন্ধনে ছাত্রলীগের হামলা

Ruhul Amin
ডিসেম্বর ১৮, ২০১৯ ৯:৩০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :
রাজধানীতে ডাকসু’র ভিপি নুরুল হক নুরের উপর হামলার প্রতিবাদে সিলেটে আয়োজিত ছাত্র অধিকার পরিষদের মানববন্ধনে হামলা চালিয়েছে ছাত্রলীগ। এ হামলায় ছাত্র অধিকার পরিষদের ১০ জন আহত হয়েছেন।

বুধবার (১৮ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে এ হামলার ঘটনা ঘটেছে।

গতকাল মঙ্গলবার (১৭ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে ভারতের এনআরসির প্রতিবাদ সমাবেশে ডাকসু’র ভিপি নুরুল হক নুর ও ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের উপর হামলা চালায় মুক্তিযুদ্ধ মঞ্চ নামে একটি সংগঠনের কর্মীরা। এই হামলার প্রতিবাদে আজ বুধবার সিলেটে মানববন্ধন আয়োজন করে ছাত্র অধিকার পরিষদ।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১২টার দিকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জড়ো হতে থাকেন ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা। দুপুর সাড়ে ১২টার দিকে ‘জয় বাংলা’ স্লোগানে তাদের উপর লাঠিসোঁটা ও রামদা নিয়ে হামলা চালান ছাত্রলীগের নেতাকর্মী।

এ সময় মানববন্ধনের মাইক ও রিকশা ভাঙচুর করা হয়। পরে ‘এই সিলেটের মাটি ছাত্রলীগের ঘাটি’ ও ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে নগরের চৌহাট্টা এলাকা দিয়ে চলে যান তারা। তাৎক্ষণিকভাবে হামলাকারীদের পরিচয় পাওয়া যায়নি।

হামলায় আহত হয়েছেন ছাত্র অধিকার পরিষদের ১০ নেতাকর্মী। তাদের মধ্যে আমিনুল হক রুবেল নামের একজন গুরুতর আহত হয়েছেন। তাকে নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ছাত্রলীগের হামলার প্রতিবাদে তাৎক্ষণিক প্রতিবাদ মিছিল করেছে ছাত্র অধিকার পরিষদ। মিছিলটি নগরের চৌহাট্টা এলাকা থেকে শুরু হয়ে আম্বরখানায় গিয়ে শেষ হয়।

ছাত্র অধিকার পরিষদ সিলেট বিভাগীয় কমিটির যুগ্ম-আহ্বায়ক নাজমুস সাকিব বলেন, ‘ডাকসুর ভিপির উপর হামলা ও ভারতের এনআরসির প্রতিবাদে আজ দুপুর ১২টায় ছাত্র অধিকার পরিষদের মানববন্ধন শহীদ মিনার প্রাঙ্গণে হওয়ার কথা ছিল। সাড়ে ১২টার দিকে আমরা জড়ো হতে থাকলে হঠাৎ জয় বাংলা স্লোগান দিয়ে ছাত্রলীগের কর্মীরা স্টাম্প ও লাঠি নিয়ে আমাদের উপর হামলা চালায়। এতে আমাদের ১০ জন আহত হয়েছেন।’