সিলেটশুক্রবার , ২০ ডিসেম্বর ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ভারতের মুসলিম-বিরোধী নাগরিকত্ব বিলের প্রতিবাদ ইউকে জমিয়তের

Ruhul Amin
ডিসেম্বর ২০, ২০১৯ ৬:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেটরিপোর্টঃ ভারতের বিজেপি সরকার কর্তৃক মুসলিম বিরোধী বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি)-এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে শাখার নেতারা।

১৯ডিসেম্বর, বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃবৃন্দ এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে ইউকে জমিয়তের নেতারা বলেন, বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিল সংবিধান পরিপন্থি এবং ভারতে ধর্মীয় বহুত্ববাদ ও আন্তসংস্কৃতির জন্য হুমকিস্বরূপ। ইতোমধ্যে ভারতের এই আইন সংশোধনীর আহ্বান জানিয়েছে জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা। এই পেশে বিতর্কিত নাগরিকত্ব বিলের প্রতিবাদে খোদ ভারতের বিভিন্ন স্থানে চলছে প্রতিবাদী মিছিল, সড়ক অবরোধ। কিন্তু বিজেপি সরকার সবকিছুকে উপেক্ষা করে তাদের পরিকল্পিত মুসলিম-বিদ্বেষী বিলটিকে আইনে পরিণত করেছে।

জমিয়ত নেতারা বলেন, ভারতের মুসলিম-বিরোধী নতুন এই আইন নিয়ে আমরা উদ্বিগ্ন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা মনে করি সাম্প্রদায়িক এই আইনে সবচেয়ে ক্ষতিগ্রস্থ হবে স্বাধীনতার জন্য জন্য রক্ত দেয়া ভারতের মুসলমানরা। ভারতীয় হিন্দু-মুসলিম সম্প্রীতি বিনষ্ট হয়ে সঙ্ঘাতময় পরিস্থিতিও সৃষ্টি হতে পারে।

বিবৃতিতে তারা আরও বলেন, আমরা ভারত সরকারকে অবিলম্বে এই বিতর্কিত আইন বাতিলের দাবী জানাচ্ছি। একই সাথে এনআরসির নামে ভারতজুড়ে মুসলমানদের রাষ্ট্রহীন করার পরিকল্পনা বাদ দিয়ে সকল ধর্মমতের মানুষের জন্য নিরাপদ ভারত গড়ার আহ্বান জানাচ্ছি। আশা করি, বিজেপি সরকার হিন্দুত্ববাদি পথ পরিহার করে সংবিধানিক পথে হাটবে এবং তাদের গৃহিত অন্যায় পদক্ষেপগুলোর বাস্তবায়ন থেকে বিরত থাকবে।

বিবৃতিদাতারা হলেন, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের প্রধান উপদেষ্টা মাওলানা শায়খ আসগর হুসেইন, উপদেষ্টা হযরত মাওলানা তহুর উদ্দিন,সভাপতি মাওলানা শুয়াইব আহমদ, সিনিয়র সহ সভাপতি মুফতি আবদুল মুনতাকিম, সহ সভাপতি হাফিজ মাওলানা তাছাদ্দুক আহমদ (কিডির মিনিষ্টার) মাওলানা মুফতি ছাদিক (লুটন), মাওলানা আবদুল মজীদ (ডালষ্টন), মাওলানা শাহ আমীনুল ইসলাম (লিভারপুল), মাওলানা ফখরুদ্দীন সাদিক,মাওলানা মুফতি ছাবির (ওয়ালসাল), মাওলানা আবদুস সালাম (ব্রাডফোর্ড), মাওলানা শায়খ সাইদ আলী, মাওলানা আওলাদ হুসেন ওল্ডহাম,
জেনারেল সেক্রেটারী হাফিজ মাওলানা সৈয়দ তামীম আহমদ, জয়েন্ট সেক্রেটারী মাওলানা আশফাকুর রহমান (লন্ডন), হাফেজ মাওলানা সৈয়দ জুনায়েদ আহমদ ( রচডেল),সহ সেক্রেটারী মাওলানা শামছুল আলম কিয়ামপুরী, মাওলানা মাছুদুল হাসান (লেষ্টার), জুবের আহমদ চৌধুরী, ট্রেজারার হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, সহ ট্রেজারার মুফতি মুতাহির সিদ্দীক (লন্ডন), সহকারী ট্রেজারার মাওলানা আবদুর রহমান (ব্রাডফোর্ড), সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ নাঈম আহমদ,সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মইন উদ্দিন খান, হাফিজ জিয়া উদ্দিন, হাফিজ মাওলানা সৈয়দ জিয়াউল ইসলাম (সান্ডারল্যান্ড), হাফিজ জুবায়ের-সাহেব জাদায়ে শায়খে ইমামবাড়ী, মাওলানা শেখ আবদুস সামাদ (বার্মিংহাম), প্রচার সম্পাদক মাওলানা নাজমুল হাসান, মাওলানা মনির উদ্দিন, মাওলানা আখতারুজ্জামান আখতার (মিডলসবরা), যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ হুসাইন আহমদ, সহকারী প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আবদুল গাফফার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা ইলিয়াস আহমদ, সাহিত্য সম্পাদক মাওলানা সালমান আহমদ, সহকারী সাহিত্য সম্পাদক মাওলানা লুৎফুর রহমান, ওয়েলফেয়ার সম্পাদক, সৈয়দ আরজু মিয়া (সান্ডারল্যান্ড), সহকারী ওয়েলফেয়ার সম্পাদক আলহাজ্ব হারুন মিয়া, আবদুর রহমান কোরেশী মিডিয়া সেক্রেটারী, মাওলানা খালেদ আহমদ, অফিস সম্পাদক, মাওলানা ফখরুদ্দীন বিশ্বনাথী, সহকারী অফিস সম্পাদক সৈয়দ শুয়াইব আহমদ, তাফসিরুল কোরআন বিষয়ক সম্পাদক, হাফিজ মাওলানা মশতাক আহমদ।