সিলেটসোমবার , ২৩ ডিসেম্বর ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সাজ্জাদুল হাসানসহ সিনিয়র সচিব হলেন ৭ কর্মকর্তা

Ruhul Amin
ডিসেম্বর ২৩, ২০১৯ ১১:৩২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: : প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসানসহ সাতজন সচিবকে ‘সিনিয়র সচিব’ করেছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সোমবার (২৩ ডিসেম্বর) তাদেরকে সিনিয়র সচিব করে আদেশ জারি করা হয়।
প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) শাহিন আহমেদ চৌধুরী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. রইছউল আলম মন্ডল, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. আনোয়ার হোসেনকে সিনিয়র সচিব করা হয়েছে।
এই কর্মকর্তাদের আগের কর্মস্থলেই সিনিয়র সচিব হিসেবে পদায়ন করা হয়েছে।
সরকারে এখন সিনিয়র সচিবের সংখ্যা ১৮ জন। মহাজোট সরকার বিগত সময়ে সিনিয়র সচিবের পদ সৃষ্টি করে। তাদের পদমর্যাদা মন্ত্রিপরিষদ সচিব ও সচিবদের মাঝামাঝি।
উল্লেখ্যযে, সাজ্জাদুল হাসান এর আগে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব-১ এর দায়িত্বে ছিলেন। এছাড়া তিনি সিলেট জেলার ডিসি, সিলেট বিভাগীয় কমিশনার হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।
সাজ্জাদুল হাসান স্বাধীনতাযুদ্ধের অন্যতম সংগঠক এবং সাবেক গণপরিষদ সদস্য মরহুম ডা. আখলাকুল হোসেন আহমেদের দ্বিতীয় ছেলে। তার মাতার নাম বেগম হোসনে আরা হোসাইন। নেত্রকোনা জেলার মোহনগঞ্জে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৮৮ সালে তিনি বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগ দেন।তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহের সিন্ডিকেট সদস্য। সাজ্জাদুল হাসান মন্ত্রণালয়সহ মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দীর্ঘ দিন কাজ করেছেন।