সিলেটশনিবার , ২৮ ডিসেম্বর ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জামেয়া রেঙ্গার স্মারকে বাণীতে প্রধানমন্ত্রী যা বলেন

Ruhul Amin
ডিসেম্বর ২৮, ২০১৯ ১০:৪৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্টঃ জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গা সিলেট-এর শতবর্ষ উদযাপন ও প্রথম সমাবর্তন উপলক্ষে নবীন স্নাতকগণ, শিক্ষার্থীবৃন্দ, শিক্ষকমন্ডলী এবং সংশ্লিষ্ট সকলকে আমি অভিনন্দন জানাচ্ছি।
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের খেদমতে অসামান্য অবদান রেখে গেছেন। তিনি বাংলাদেশে ইসলামের সঠিক শিক্ষা ও মর্মবাণী জনগণের মধ্যে প্রচার ও প্রসারের লক্ষ্যে ১৯৭৫ সালে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। জাতির পিতা মাদরাসা শিক্ষা বোর্ড পুনর্গঠন ও স¤প্রসারণ করেন। তিনি টঙ্গীতে বিশ্ব ইজতেমা, কাকরাইল মসজিদ স¤প্রসারণ ও জামিয়া মাদানিয়া দারুল উলুম যাত্রাবাড়ী কওমী মাদরাসার জন্য জমি বরাদ্দ করেন। বেতার ও টেলিভিশনে প্রতিদিনের অনুষ্ঠান শুরু ও সমাপ্তিতে কোরআন তেলাওয়াতের ব্যবস্থা করেন। তিনি আইন করে মদ, জুয়া, হাউজি ও অসামাজিক কার্যখরাপ নিষিদ্ধ করেন। স্বল্প ব্যায়ে সমুদ্রপথে হজ করতে হজযাত্রীদের জন্য ‘হিজবুল বাহার’ নামে একটি জাহাজ ক্রয় করেন। এসবই তিনি করেছেন ইসলামের সুমহান মর্যাদা সমুন্নত রাখার লক্ষে।
আওয়ামী লীগ সরকার বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শকে সামনে রেখে সব সময়ই ইসলামের প্রচার ও প্রসারে কাজ করেছে। বিগত প্রায় ১১ বছরে আমরা ইসলামের উন্নয়নের ব্যাপক কর্মসূচী বাস্তবায়ন করেছি। আমরা দেশে প্রথম একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছি। পবিত্র কোরআনের ডিজিটাল ভার্সন তৈরি করেছি। শিশুদের বিনামূল্যে পবিত্র কোরআনুল করীম বিতরণ করা হচ্ছে। ইমাম-মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট গঠন করা হয়েছে। হজের সার্বিক কার্যক্রম ডিজিটাল প্রযুক্তির আওতায় আনা হয়েছে। আমরা মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কেন্দ্র প্রাথমিক শিক্ষা কার্যক্রম চালু করেছি। বিভিন্ন মাদরাসায় অনার্স কোর্স চালু করা হয়েছে। কওমী মাদরাসা স্বীকৃতির বিল পাস করা হয়েছে। দাওরায়ে হাদীসকে মাস্টার্সের সমমান দেওয়া হয়েছে। এবতেদায়ী মাদরাসার মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হচ্ছে। আমাদের সরকার সৌদি সরকারের আর্থিক সহায়তায় দেশের সব জেলা ও উপজেলায় একটি করে নতুন মসজিদ কাম ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের উদ্যোগ নিয়েছে। সারাদেশে মসজিদভিত্তিক বিশেষায়িত প্রাথমিক শিক্ষা কার্যক্রম পরিচালনার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
ইসলাম শান্তির ধর্ম। ইসলামের জঙ্গিবাদ ও সহিংসতার কোন স্থান নেই। আমরা জঙ্গি দমনে ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করেছি। ইমাম ও আলেম সমাজ জঙ্গিবাদ ও সন্ত্রাসমুক্ত একটি শান্তিপূর্ণ সমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছি। সকল ধর্মের মানুষের মধ্যে সহাবস্থান নিশ্চিত করার মাধ্যমে একটি অসা¤প্রদায়িক, সুখী-সমৃদ্ধ, গণতান্ত্রিক শান্তিপূর্ণ বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য আমি সকলের প্রতি আহŸান জানাচ্ছি।
আমি আশা করি, জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গা সিলেট-এর শিক্ষার্থীগণ জ্ঞান ও মেধার সর্বোচ্চ প্রয়োগের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে গুরুত্বপূর্ণ অবদান রাখবেন।
আমি জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গা সিলেট এর শতবর্ষ উদযাপন ও প্রথম সমাবর্তনের সাবির্ক সাফল্য কামনা করছি।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু
বাংলাদেশ চিরজীবী হোক।
শেখ হাসিনা
প্রধানমন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।

(বিঃদ্রঃ ১ হাজার পৃষ্টার দস্তারবন্দী স্মারকে রাষ্ট্রপতি ও আমিরে হেফাজতের বাণী রয়েছে)