নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদের ডাক দিলেন জমিয়তে উলামায়ে হিন্দ

প্রকাশিত: ৩:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০১৯

ডেস্ক রিপোর্ট :
ভারতে মুসলিম বিরোধী নাগরিকত্ব আইন এবং জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) বিরুদ্ধে শান্তিপূর্ণ পথে প্রতিবাদ চালিয়ে যাওয়ার ডাক দিয়েছে জমিয়তে উলামায়ে হিন্দ।

রবিবার (২৯ ডিসেম্বর) পশ্চিমবঙ্গের রানি রাসমণি অ্যাভিনিউয়ে এ প্রতিবাদ চালিয়ে যাওয়ার ঘোষণা করা হয়।

জমিয়তের রাজ্য সভাপতি ও রাজ্যের মন্ত্রী মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী সমাবেশে বলেন, সম্প্রীতির অতীত আমাদের গর্ব। দেশের সংবিধান তৈরির সময় সে কথাই স্বীকৃতি পেয়েছিল। সংবিধান তৈরির সময় আরএসএস-বিজেপি ছিল না। জমিয়তে উলামায়ে হিন্দ ছিল। আমরা আমাদের মতামত জানিয়েছিলাম।’’ এ দেশের মুসলিমদের বড় অংশই পাকিস্তান চাননি এবং পাকিস্তানে যেতে চাননি, সেই কথা উল্লেখ করে মাওলানা সিদ্দিকুল্লাহ বলেন, ‘‘৫৬ ইঞ্চি সে কথা ভুলে ভেদাভেদ করতে চাইছে! এই মানুষের জমায়েত থেকে জানিয়ে দেওয়া হচ্ছে বাংলা থেকেই বিদ্রোহের শুরু হবে। তবে সবাই শান্ত থাকবেন। নীতি-আদর্শের কথা মাথায় রাখবেন। শান্তিপূর্ণ পথে এগোলে এই আন্দোলন অনেক দূর যাবে।

তিনি বলেন, আমরা দৃঢ়তার সঙ্গে অঙ্গীকার এবং ঘোষণা করছি যে, সম্মিলিত জাতীয়তাবাদ নিয়ে আমরা বসবাস করছি এবং করব। এই প্রশ্নে মাতৃভূমির সঙ্গে বিশ্বাসঘাতকতা কখনও বরদাস্ত করব না।

জমিয়তে উলামায়ে হিন্দের সমাবেশে দলটির নেতৃত্ব ছাড়াও সমাবেশের মঞ্চে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ বার কাউন্সিলের এক্সিকিউটিভ চেয়ারম্যান শ্যামল ঘটক, কাউন্সিলের প্রাক্তন ভাইস চেয়ারম্যান প্রসূন দত্ত, শিবানন্দ মহারাজ, বেঙ্গল বুদ্ধিস্ট অ্যাসোসিয়েশনের হেমেন্দু বিকাশ চৌধুরী প্রমুখ।

এই সংবাদটি 15 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com