সিলেটবৃহস্পতিবার , ২ জানুয়ারি ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ছাত্রলীগ নেতাকর্মীদের সংযত হওয়ার নির্দেশ কাদেরের

Ruhul Amin
জানুয়ারি ২, ২০২০ ১২:১৯ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
‘একটি খারাপ কাজ দশটি ভালো অর্জনকে নষ্ট করে দেয়’ উল্লেখ করে ভবিষ্যতে আচার-আচরণে সংযত হতে ছাত্রলীগের নেতাকর্মীদের সতর্ক করে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনটির সাংগঠনিক দক্ষতা বৃদ্ধিতে ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বেশি পড়াশোনা করলেই মেধাবী হওয়া যায় না। একজন ছাত্রের আচারণগত দিকটাই গুরুত্বপূর্ণ। একটি খারাপ আচারণের কারণে ১০টি ভালো অর্জন নষ্ট হয়ে যায়।

‘তাই ছাত্রলীগকে আচরণের দিক থেকে ভালো হতে হবে। বুয়েটে আবরারকে যে হত্যা করলো, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যাপকের সাথে যে খারাপ আচারণ করলো, তারা কোন ছাত্রলীগ? তাদেরকে আমরা চাই না। এমন ছাত্রলীগের দরকার নাই।”

তিনি বলেন, ‘ছাত্রলীগকে বলব, আচারণ ও সততা শিখতে। এগুলো শিখতে বাইরে যাওয়ার দরকার নেই। শেখ পরিবারকে দেখুন, এই পরিবারের কাছ থেকে শিখুন। এই পরিবারের দিকে তাকান, সৎ কাকে বলে বুঝতে পারবেন। বঙ্গবন্ধু পরিবারের আমাদের আর্দশ, সততার রাজনীতির আর্দশ। এই আর্দশকে ধারণ করতে হবে।’

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বক্তব্য রাখেন।

এ সময় লিডারশিপ ওরিয়েন্টেশন প্রোগ্রাম প্রতি সপ্তাহে দুদিন চালু রাখার কথা জানান ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়।