‘আইজিপি ব্যাজ’ পাচ্ছেন এসএমপি’র ১০জন

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০২০

সিলেট রিপোর্ট :
প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি হিসেবে ‘আইজিপি’স এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ বা আইজিপি ব্যাজ পাচ্ছেন পুলিশের ৫৯৫ জন সদস্য। পুলিশ সপ্তাহ-২০২০ অনুষ্ঠানে কর্মক্ষেত্রে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন, বাহিনীর মর্যাদা বেড়েছে এমন কর্মকাণ্ডের পাশাপাশি বিভিন্ন ভালো কাজের স্বীকৃতিস্বরূপ ছয়টি বিশেষ ক্যাটাগরিতে মনোনীতরা পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ এই পুরস্কার পাবেন।

পুলিশ সদর দফতর থেকে বৃহস্পতিবার এই তালিকা চূড়ান্ত করা হয়। এ তালিকায় সিলেট মেট্রোপলিটন পুলিশে (এসএমপি) কর্মরত ১০জন সদস্যের নামও রয়েছে। তারা হলেন- অতিরিক্ত উপ-কমিশনার (ক্রাইম- দক্ষিণ) মাহফুজা আক্তার শিমুল, অতিরিক্ত উপ-কমিশনার (ফোর্স) ইয়াহিয়া আল মামুন, জালালাবাদ থানার সহকারী কমিশনার মো. মতিয়ার রহমান, কোতোয়ালী মডেল থানার ওসি মোহাম্মদ সেলিম মিঞা, জালালাবাদ থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. শাহ আলম, শাহপরান থানার এসআই (নিরস্ত্র) সোহেল রানা, মোগলাবাজার থানার এসআই (নিরস্ত্র) রাজিব কুমার রায়, অস্ত্রাগার ইনাচার্জ এসআই (সশস্ত্র) সাইফুল ইসলাম চৌধুরী, এসআই (নিরস্ত্র) ইকবাল হোসেন এবং কনস্টেবল (প্রেষণে পুলিশ হেডকোয়ার্টার্স) শাহ জালাল।

আগামী রবিবার (৫ জানুয়ারি) থেকে শুরু হওয়া পুলিশ সপ্তাহের শেষ দিন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এই পুরস্কার দেবেন। ‘আইজিপি ব্যাজ’ প্রাপ্ত এ দশট সদস্যকে অভিনন্দন জানিয়েছে সিলেট মেট্রোপলিটন।

উল্লেখ্য, এবার সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য পুরস্কারস্বরূপ চারটি ক্যাটাগরিতে পুলিশের কনস্টেবল থেকে অতিরিক্ত আইজিপি পদমর্যাদার ১১৮ জন সদস্য বিপিএম-পিপিএম পদকের জন্য মনোনীত হয়েছেন। গত বছরের তুলনায় এই সংখ্যা দুই-তৃতীয়াংশ কমে এসেছে। গত বছর বিপিএম-পিপিএম পদক পেয়েছিলেন সর্বোচ্চ সংখ্যক ৩৪৯ জন। পুলিশ সপ্তাহ-২০২০ অনুষ্ঠানের প্রথম দিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ সপ্তাহ উদ্বোধন এবং পুলিশের সর্বোচ্চ পদক প্রদান করবেন।

এই সংবাদটি 2 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com