শনিবার, ১১ জানু ২০২০ ০৬:০১ ঘণ্টা

বৃটেনে সর্বদলীয় আলেমদের সভায়ঃ আল্লামা তাফাজ্জুল হক ছিলেন একজন ক্ষনজন্মা আলেমে দ্বীন

Share Button

বৃটেনে সর্বদলীয় আলেমদের সভায়ঃ আল্লামা তাফাজ্জুল হক ছিলেন একজন ক্ষনজন্মা আলেমে দ্বীন

সিলেটরিপোর্টঃ শুক্রবার বৃটেনের সর্বদলীয় উলামা সংগঠন বাংলাদেশী মুসলিমস ইউ কে’র আয়োজনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি, উপমহাদেশের প্রখ্যাত হাদিস বিশারদ, হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর নায়েবে আমির, বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সহসভাপতি, শায়খুল হাদীস আল্লামা তফাজ্জল হক হবিগন্জী রহ: স্মরনে পূর্বলন্ডনের মুসলিম সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা জমশেদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরন সভায় বক্তাগণ আল্লামা হবিগন্জী রহ: কে একজন ক্ষনজন্মা আলেমে দ্বীন হিসেবে উল্লেখ করেন ।

তাঁরা বলেন ,আল্লামা হবিগন্জীর রহ: র মধ্যে ইলম আমল আখলাক রাজনীতি ও মানবিক চরিত্রের বহুমাত্রিক গুনের সমন্বয় ঘটেছিল । সরল আভিজাত্যের অভিব্যাক্তি ফুটে উঠতো তাঁর প্রতিটি কথা ও বয়ানে ।রাজনীতির ময়দানে তিনি ছিলেন স্পষ্ঠভাষী ও প্রতিবাদী ।ওয়াজের মন্চে তিনি ছিলেন মুকুটহীন সম্রাট। তাঁর মনকাড়া কোরআন তিলাওয়াত সবাইকে তন্ময় করে রাখতো । বৃটেন ছিল আল্লামা হবিগন্জী রহ: এর দ্বিতীয় ভূমি । মানুষের ভালবাসার মূল্য দিতে তিনি প্রায় বৎসরে দুইবার বৃটেন সফর করতেন ।

বাংলাদেশী মুসলিমস ইউ কে’র মজলিসে কিয়াদাতের সদস্য হাফিজ মাওলানা সৈয়দ তামিম আহমদের পরিচালনায় এবং আন্তর্জাতিক কারী হাফিজ মাওলানা আহমদ হাসানের তিলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া উক্ত স্মরন সভা ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন :

ইসলামিক শরীয়া কাউন্সিলের চেয়ারম্যান হাফিজ মাওলানা আবু সাঈদ,আন্জুমানে আল ইসলাহের সভাপতি শায়খুল হাদীস মাওলানা আব্দুল জলীল ,ইস্ট লন্ডন মসজিদের খতীব শায়খ মাওলানা আব্দুল কাইয়ূম , বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতির উপদেষ্টা মুখলেসুর রহমান চৌধুরী,সেন্টার ফর ইসলামিক গাইডেন্স এর চেয়ারম্যান মাওলানা এ কে মওদুদ হাসান, খেলাফত মজলিস ইউরোপের পরিচালক অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ, বৃক লেইন মসজিদের সাবেক খতীব মাওলানা জিল্লুর রহমান চৌধুরী,ভয়েস ফর জাস্টিস এর সেক্রেটারী কে এম আবু তাহের চৌধুরী ,বিশিষ্ট লেখক ও গবেষক
ড: এম এ আজিজ ,লন্ডন নিউহ্যাম কাউন্সিলের ডেপুটি স্পিকার ব্যারিষ্ঠার নজির আহমদ, যুক্তরাজ্য খেলাফত মজলিসের সভাপতি মাওলানা ছাদিকুর রহমান,মাজাহিরুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা ইমদাদুর রহমান মাদানী, সাপ্তাহিক দেশ পত্রিকার সমিপাদক তাইছির মাহমুদ, আলকুরআন ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা হাসান নুরী চৌধুরী,লন্ডন ইকরা একাডেমির পরিচালক মাওলানা এফ কে শাহজাহান, মইল এন্ড মসজিদের খতীব হাফিজ মাওলানা নাজির উদ্দীন, রিপহোল রোড মসজিদের খতীব মাওলানা মোহাম্মদ হাসান ,লান্সব্যারী মসজিদের খতীব মাওলানা নুফায়েস আহমদ বরকতপূরী ,কবি ও লেখক আবু সুফিয়ান চৌধুরী ,কমিউনিটি নেতা আলহাজ নুর বকশ ও বিশিষ্ট সাংবাদিক মাওলানা আব্দুল মুনিম চৌধুরী প্রমুখ ।

সভায় সর্বস্থরের জনগনকে সম্পৃক্ত করে শায়খুল হাদীস আল্লামা তফাজ্জল হক হবিগন্জী স্মরনে একটি নাগরিক স্মরন সভা করার ঘোষনা দেয়া হয় ।

সভার সভাপতি মওলানা জমশেদ আলী সবাইকে ধন্যবাদ জানান এবং দোয়া পরিচালনা করেন ।

এই সংবাদটি 1,145 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com