অগ্রসর সমাজ নির্মাতাদের মধ্যে অন্যতম তরুণ সংগঠক জাবেদ আহমদ

প্রকাশিত: ১০:৫১ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২০


সিলেটরিপোর্টঃ
সিলেটের বিশিষ্ট ক্রীড়া সংগঠক, সাংবাদিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন সাইক্লোন কেন্দ্রীয় সংসদের প্রেসিডেন্ট, বাংলাদেশ ব্যাংকের যুগ্মপরিচালক জাবেদ আহমদ সংবর্ধিত হয়েছেন। নগরীর প্রাচীন সাহিত্য প্রতিষ্ঠান কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের মিলনায়তন শহিদ সোলেমান হলে মঙ্গলবার সন্ধ্যায় জাবেদ আহমদের পঞ্চাশ বছর পূর্তিতে এ সংবর্ধনা প্রদান করা হয়। সাইক্লোনের জাবেদ আহমদ সংবর্ধনা বাস্তবায়ন কমিটির আহবায়ক সেলিম আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নগরবাসীর ভালোবাসা মিশ্রিত সম্মাননা ক্রেস্ট জনাব জাবেদ আহমদের হাতে তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। সিলেটের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে সাংবাদিক তাসলিমা খানম বীথির পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ ব্রিগেডিয়ার জেনারেল জুবায়ের সিদ্দিকী (অব.), বাংলাদেশ ব্যাংকের জেনারেল ম্যানেজার আবুল কালাম, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর রেজাউল হাসান লোদী কয়েস লোদী, সিলেট প্রেসক্লাবের সদ্য প্রাক্তন সভাপতি ইকরামুল কবির, সিলেট জেলা আওয়ামীলীগের সদ্য প্রাক্তন দফতর সম্পাদক সায়ফুল আলম রুহেল।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমাদের সকলের প্রচেষ্টায় সমাজকে এগিয়ে নিতে হবে। এই নগরীতে অগ্রসর সমাজ নির্মাতাদের মধ্যে অন্যতম তরুণ সংগঠক জাবেদ আহমদ। আমার বিশ^াস আজকের এই সংবর্ধনা বিশেষ করে তরুণদেরকে সমাজ উন্নয়নের কাজে আগ্রহী করে তুলবে।
ঢাকা থেকে টেলি কনফারেন্সের মাধ্যমে বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, সংগঠক জাবেদ আহমদের সাথে প্রায় শৈশব থেকেই আমি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ডে সম্পৃক্ত, একইভাবে ব্যক্তিগতভাবেও তিনি আমার ঘনিষ্টজন। তার জন্মদিনে আমার কামনা থাকবে পেশাগত দায়িত্ব পালনের সাথে সাথে সমাজের উন্নয়নেও আগামীতে তিনি বলিষ্ট ভূমিকা রাখবেন।
বিশেষ অতিথির বক্তব্যে ব্রিগেডিয়ার জেনারেল জুবায়ের সিদ্দিকী বলেন, সংগঠক জাবেদ আহমদের জীবনের একটি বড়ো অংশ প্রায় ৪০বছরই সাংগঠনিক তৎপরতায় অতিবাহিত হয়েছে এবং একই সাথে তিনি নিজেকে গড়ে তুলেছেনÑএটি আমাদের নতুন প্রজন্মের জন্যে অনুকরণীয়।
বাংলাদেশ ব্যাংকের জেনারেল ম্যানেজার আবুল কালাম বলেন, জাবেদ আহমদ ব্যাংকিং জীবনে পেশাগত দায়িত্ব পালনে যেমন দায়িত্বশীল, একইভাবে সমাজের উন্নয়নেও রয়েছে তার কমিটমেন্ট, যা আমাকে মুগ্ধ করেছে।
সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী তার বক্তব্যে জাবেদ আহমদের সাথে তার শৈশবের স্মৃতিচারণ করে বলেন, আমরা সবসময়ই তার মধ্যে সমাজসেবামুলক একটি মনোভাব লক্ষ্য করেছি। আমার কামনা থাকবে সমাজ সেবায় তার এ ভূমিকা অব্যাহত থাকবে।
সংবর্ধনার জবাবে জাবেদ আহমদ বলেন, জন্মদিনে সংবর্ধনার আয়োজন আমার জন্য বিব্রতকর। তবুও আমি মুগ্ধ সকলের ভালোবাসায়। ইনশা আল্লাহ মানুষের জন্যে কল্যাণমুখী কিছু করার প্রয়াস আমার অব্যাহত থাকবে। এরই অংশ হিসেবে আমি নগরীর শাহমির প্রাথমিক বিদ্যালয়ে ‘সাইক্লোন জহীর উদ্দিন-শামসুদ্দিন বৃত্তি’ ও গোলাপগঞ্জের কালিদাস পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘সাইক্লোন ফৈয়াজ উদ্দিন-তাহেরা চৌধুরী বৃত্তি’ প্রবর্তন করবো এবং এটি এ বছরেই চালু হবে। এছাড়া নগরীর খারপাড়াস্থ হেপি হোমে ‘ইসহাক-সিরাজুন্নেসা চৌধুরী পাঠাগার’ চালু করবো।
সভায় স্বাগত বক্তব্য রাখেন সংবর্ধনা পর্ষদের সদস্যসচিব ও সাইক্লোনের সাধারণ সম্পাদক এডভোকেট আবদুস সাদেক লিপন এবং অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম,সিলেট প্রেসক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, বর্তমান কোষাধ্যক্ষ কাউসার চৌধুরী, এসপিএস’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক যুক্তরাজ্য প্রবাসী সাংবাদিক মাহবুব রহমান, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, ছড়াকার এডভোকেট দেলোয়ার হোসেন দিলু,এডভোকেট কবি আব্দুল মুকিত অপি, বাংলাদেশ ব্যাংকের উপমহাব্যবস্থাপক খালেদ আহমদ, আমিনুল ইসলাম, নৃত্য রঞ্জন পুরকায়স্থ, মো. একরাম হোসেন, ইসলামি ব্যাংক সিলেট শাখার ভাইস প্রেসিডেন্ট মনিরুল ইসলাম, দৈনিক সিলেটের ডাক-এর সাবেক ব্যবস্থাপনা সম্পাদক দেওয়ান তৌফিক মজিদ লায়েক, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি বিনয় ভূষণ রায়, বাংলাদেশ ব্যাংকের যুগ্মপরিচালক আশরাফ হোসেন জামান, মোহাম্মদ সাজ্জাদুর রহমান, পরেশ চন্দ্র দেবনাথ, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট-এর সদ্যপ্রাক্তন সভাপতি আবদুল বাতিন ফয়সল, সিলেট ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি ফরিদ আহমদ, যুক্তরাজ্য কমিউনিটি নেতা সুফি সুহেল আহমদ, ব্যাংক অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক মোজতবা রুম্মান চৌধুরী, বাংলাদেশ ব্যাংক ক্লাবের সভাপতি মো. সাইফুল আলম ও সাধারণ সম্পাদক সুব্রত দত্ত, অফিসার্স কাউন্সিলের সভাপতি মো. শফিকুল ইসলাম, আশক আলী ফিটনেস ক্লাবের প্রতিষ্ঠাতা হাজি মো. আশক আলী, ভিন্নধারা সম্পদক জাহেদুর রহমান চৌধুরী, ঔপন্যাসিক আলেয়া রহমান, বাংলাদেশ ব্যাংকের উপপরিচালক মোহাম্মদ আলী আকতার, হলুদ দলের সাধারণ সম্পাদক উপপরিচালক সমীরণ দাশ, বাংলাদেশ ব্যাংক সিবিএ’র সভাপতি মোফাখখারুল ইসলাম, ছড়া পরিষদের সহসভাপতি ছড়াকার অজিত রায় ভজন, ভ্রমণ কাহিনী লেখক মোয়াজ আফসার, রোটারিয়ান আবদুল মুহিত দিদার, মিতালী সমাজকল্যাণ পরিষদের সহসভাপতি সফিকুর রহমান, দফতর সম্পাদক আলী হায়দার, ছড়াকার চন্দ্রশেখর দে, উন্দাল কিং-এ ম্যানেজিং পার্টনার সালাউদ্দিন চৌধুরী, এপেক্সিয়ান আবুল ফয়েজ চৌধুরী, সংগঠক আযম খান শাহীন, সমাজসেবী মাশুক মিয়া আশিক, কবি মুক্তা বেগম, শিল্পী মিসবাহ উদ্দিন, জাবেদ আহমদের পরিবারের পক্ষে কন্যা চৌধুরী সায়িমা হুমায়রা আহমদ, সমাজকর্মী সুয়েব লস্কর, লাহিন নাহিয়ান প্রমুখ এবং ঢাকা থেকে টেলি কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। অনুষ্ঠানে বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে জাবেদ আহমদকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। ফুল প্রদান করেন সংবর্ধিত ব্যক্তিত্বের চাচি জমজম খানম আহমদ, কবি সুমন বণিক, বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মো. বাবুল আকতার, ওয়ার্ড কাউন্সিলর শওকত আমিন তৌহিদের পক্ষে সমাজকর্মী তাহমিদ, উন্দাল কিং-এর পার্টনার মো. জাহেদুজ্জামান, এটিএম ইকরাম, আবদুল ওয়াহিদ স্মৃতি পারিবারিক পাঠাগার, খার পাড়া মিতালী সমাজকল্যাণ পরিষদের প্রধান উপদেষ্টা মো. লাল মিয়া, আবদুল ওয়জ ক্লাবের প্রতিষ্ঠাতা আনোয়ার হোসেন, বাংলাদেশ ব্যাংক বহুমুখী সমবায় সমিতির পক্ষে জ্যোতি মোহন বিশ^াস, কর্মচারী সংঘের পক্ষে মো. আলমগীর।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির সহধর্মিণী উন্দাল কিং কাবাবের পার্টনার নুরজাহান পারভীন চৌধুরী, কন্যা চৌধুরী নায়িমা বুশরা আহমদ, চৌধুরী সায়িমা হুমায়রা আহমদ, ছেলে চৌধুরী সামিন ইয়াসার আহমদ, চৌধুরী হাসিন ইয়াসার আহমদ, সহোদর সুহেদ আহমদ, উবেদ আহমদ চৌধুরী, জুবেদ আহমদ, বাংলাদেশ ব্যাংকের সহকর্মীগণ এবং সামাজিক, সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরাসহ নগরীর গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি 1 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com