শনিবার, ১৮ জানু ২০২০ ১০:০১ ঘণ্টা

কাতার জমিয়তের অভিষেক সম্পন্ন

Share Button

কাতার জমিয়তের অভিষেক সম্পন্ন

সিলেটরিপোর্টঃ ১৭ জানুয়ারী শুক্রবার) কাতার শাহানিয়াস্থ উটের রেইস সংলগ্ন একটি মসজিদে জমিয়তে উলামায়ে ইসলাম কাতার’র নবনির্বাচিত কেন্দ্রীয় কমিটির অভিষেক অনুষ্টান ও সদ্যপ্রয়াত আল্লামা হাফেজ তাফাজ্জুল হক হবিগঞ্জী রাহ. স্মরণে এক দোআ মাহফিল অনুষ্ঠিত হয়।

নবনির্বাচিত কমিটির সভাপতি হাফেজ মাওলানা জসীম উদ্দীনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবু আফিফা আতিকুর রাহমানের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হতে আগত বিশিষ্ট ইসলামী রাজনৈতিক ব্যাক্তিত্ব প্রেন্সিপাল মাওলানা আব্দুস সালাম সাহেব।

হাফেজ মাওলানা মাহবুবুর রহমানের কালামে পাক তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্টানিকথা শুরু হলে এতে স্বাগত বক্তব্য পেশ করেন অর্থ সম্পাদক মাওলানা লুৎফুর রাহমান ও প্রচার সম্পাদক এম. আবু বকর সা’দী। অন্যান্নদের মাঝে বক্তব্য রাখেন- যুগ্ন সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা মুজিবুর রাহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা বদরুল ইসলাম, যুগ্ন সাংগঠনিক সম্পাদক মাওলানা রুহুল আমীন, বানিজ্যবিষয়ক সম্পাদক এম. নুরুল আমীনসহ প্রমুখ নেতৃবন্দ।

নবনির্বাচিত কমিটির সকলকে ভিডিও কন্ফরেন্সের মাধ্যমে শপথবাক্য পাঠ কারান এবং নসিহতমূলক বক্তব্য পেশ করেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের অন্যতম সহসভাপতি আল্লামা আব্দুর রব ইউসুফী।

হযরাত তাঁর বক্তব্যে কাতার জমিয়তের সর্বস্থরের নেতা-কর্মীকে সাংগঠনিক কর্মকান্ডে সর্বক্ষেত্রে কেন্দ্রীয় মুরব্বীদের নিরঙ্কুশ আনুগত্য প্রকাশ করা, সব সময় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র মারকাজী সিদ্ধান্তকে নতশিরে শ্রদ্ধাপ্রদর্শন করা ও কেন্দ্র অনুমোদিত নবনির্বাচিত কমিটির অধিনে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ চালিয়ে যাওয়ার প্রতি তাকিদ দেন। এবং প্রবাস জীবনে প্রত্যেকে ব্যাক্তিগত হালাল উপার্জনের সাথে সাথে রাজনৈতিক ভাবে আল্লামা ইমামবাড়ী এবং আল্লামা কাসেমীর হাতকে শক্তিশালী করতে সচেষ্ট থাকার আহবান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রেন্সিপাল মাওলানা আব্দুস সালাম বলেন- আজ কাল দেখা যাচ্ছে পদ পদবির দ্বন্ধে ইসলামী রাজনীতি ধ্বংসের ধারপ্রান্তে চলে যাচ্ছে। আর এসব ঘটছে রাজনীতির ক্ষেত্রে আমরা ইসলামী আদর্শ হতে দুরে সরে যাওয়ার কারণে। ইসলামী রাজনীতির রুপকার আমাদের মহানবী সা. যেখানে বলে গেছেন- পদ বা নেতৃত্ব চেয়ে নিয়না সেখানে আজ আমরা পদের দাবী নিয়েই পরস্পর কাদাচুড়াচুড়ি করে নিজেদের দলকে বিভাজনের দিকে নিয়ে যেতে দিধাবোধ করছিনা।

পরিশেষে সভাপতি সহেবের সমাপনি বক্তব্য এবং আল্লামা হবিগঞ্জী রাহ. স্মরণে বিশেষ মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়।

এই সংবাদটি 1,042 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com