চীনের করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৬

প্রকাশিত: ৫:৩৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২০

ডেস্ক রিপোর্ট :
চীনের করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২৬ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। সংক্রমিত হয়েছে ৮শ` জনেরও বেশি। ভাইরাসটি মানুষের মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ায় নিয়ন্ত্রণ করতে হিমশিম খাচ্ছে দেশটির সরকার। খবর-বিবিসি।

করোনা ভাইরাস সংক্রমণের উৎপত্তিস্থল চীনের উহানের অধিবাসীদের শহর না ছাড়ার জন্য সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া এটি যাতে অন্য কোথাও ছড়িয়ে পড়তে না পারে, সেজন্য উহানের গণপরিবহন সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। এছাড়াও চীনের মধ্যাঞ্চলীয় প্রদেশের ১০ শহরে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে চীন সরকার।

এদিকে চীনা নববর্ষের অনুষ্ঠানে যোগ দিতে দেশটিতে আসতে শুরু করেছে লাখো পর্যটক। এছাড়াও, আসন্ন ছুটিতে সবাই বাড়ি যাবেন, কিংবা ছুটি কাটাতে অন্য দেশে যাবেন। আর এসব কারণেই ভাইরাসটি আরও বেশি ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন।

করোনা ভাইরাসের আতঙ্কে সতর্ক অবস্থানে রয়েছে বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, জাপান, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়াসহ বিশ্বের বেশ-কয়েকটি দেশ। এসব দেশের বিমানবন্দরে চীন থেকে আগত যাত্রীদের স্ক্রিনিং করা হচ্ছে। ইতোমধ্যে ভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত করা হয়েছে যুক্তরাষ্ট্র, থাইল্যান্ড, জাপান এবং দক্ষিণ কোরিয়ায়। এসব দেশের ভাইরাসে আক্রান্ত নাগরিকদের সবাই সম্প্রতি উহান প্রদেশ ভ্রমণ করেছিলেন।

প্রসঙ্গত, গত বছরের শেষদিকে চীনের মধ্যাঞ্চলীয় শহর উহানের একটি পশুপাখির মার্কেটে বিক্রির উদ্দেশ্যে অবৈধভাবে কিছু বন্যপ্রাণী আনা হয়েছিলো। ধারণা করা হচ্ছে, সেখান থেকেই এই ভাইরাসের উৎপত্তি।

এই সংবাদটি 3 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com