সিলেটশনিবার , ২৫ জানুয়ারি ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাড়িয়ে আছে বাংলাদেশ: বিমান প্রতিমন্ত্রী

Ruhul Amin
জানুয়ারি ২৫, ২০২০ ২:৪৯ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :
বাংলাদেশ সরকার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, আমার কাছে মনে হয়েছে মানুষের জন্ম স্বার্থকতা চ্যালেঞ্জকে মোকাবেলা করা। চ্যালেঞ্জকে ওভারকাম করা। বাঙালীদের পক্ষে অসম্ভব বলতে কোন কিছু নেই।
শুক্রবার (২৪ জানুয়ারি) রাত সাড়ে ৮টায় সিলেট নগরীর রিকাবী বাজারের মোহাম্মদ আলী জিমনেসিয়াম হল এ ‘পর্যটন শিল্পে তথ্য প্রযুক্তির’ বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, বহু প্রাচীন থেকে সমৃদ্ধ এই সিলেট। সভ্যতা -সংস্কৃতি- ইতিহাস -ঐতিহ্য সব কিছুতেই একটি ভিন্ন মাত্রাই যোগ করে । বিমান এমন একটি মন্ত্রণালয় এটি দেশ সেতু বন্ধন তৈরি করে। প্রধানমন্ত্রী বলেছেন আমাকে তোমার বাড়ি সিলেট। আমি বিশ্বাস করি তুমি এই শহরটাকে টেনে তুলতে পারবে। মানুষ যাতে সেবা পায়, বিদেশীদের সাথে একটা সুসম্পর্ক বজায় থাকে এদেশের। সুতরাং ধরে নিতে পারেন এই মন্ত্রণালয় এটি সিলেট বাসীর জন্য একটা উপহার। এই মন্ত্রণালয় একটা চ্যালেঞ্জিং মন্ত্রণালয়। তিনি আরও বলেন, আজকে বঙ্গবন্ধু শেখ মুজিব শতবর্ষের শুরুতে আমি শ্রদ্ধা করে স্বরণ করি পর্যটন বলেন দেশ বলেন যিনি আমাদেরকে উপহার দিয়ে গেছেন সেই ইতিহাসের ক্ষণ্জজন্মা পুরুষ সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই ত্রিশ লক্ষ শহিদ, দ্ইু লক্ষ মা-বোন তাদের ইজ্জতের বিনিময়ে আজকের এই বাংলাদেশ। খুব ছোট বেলায় আমরা স্লোগান দেই মুক্তিযুদ্ধের চেতনার । এই চেতনা কি আমরা বুঝতে পারিনি। যখন আস্তে আস্তে উপলব্ধি জ্ঞান আসলো আমাদের এই মুক্তিযুদ্ধের চেতনা ছিল আমাদের দেশ একটা সমৃদ্ধ বাংলাদেশ গড়ার। পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাড়িয়ে আছে বাংলাদেশ। আমাদের দারিদ্র থাকবে না, ক্ষুধা থাকবে না, অর্থাহারে অভাব থাকবে না। এই ধরণের বাংলার স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন। মানুষের অধিকার থাকবে। থাকবে বাঙালির বুদ্ধিবৃত্তি চেহারা ।
বাংলাদেশ কম্পিউটার সমিতি সিলেট শাখা চেয়ারম্যান এনামুল কুদ্দুস চৌধুরীর সভাপতিত্বে ফাহিম জাহা নুহার এর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন – এ.বি.সি’র অতিরিক্ত শিক্ষা ও আইটিসি’র কর্মকর্তা সারমিন সুলতানা, বাংলাদেশ আওয়ামী লীগ সিলেট মহানগরের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি মো. শাহিদুল মুনির, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি প্রেসিডেন্ট আবু তাহের মোহাম্মদ শোয়েব, কম্পিউটার সমিতির আহবায়ক মুজিবুর রহমান, বিসিএস এর সাবেক সদস্য ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, বিসিএস এর সদস্য এ. এস.এম.জি কিবরিয়া, আটাবের চেয়ারম্যান বাবুল প্রমুখ।
এ সময় প্রধান অতিথি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীকে মঞ্চের উপস্থিতি বিশেষ অতিথিরা ক্রেস্ট প্রদান করেন। এর আগে কোরআন তেলাওয়াত পাঠ করেন গ কম্পিউটার সমিতির সহ-সভাপতি মাসুদ হায়দার।