সিলেটবুধবার , ২৩ নভেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

অবশেষে মাহমুদুর রহমান মুক্তি পেলেন

Ruhul Amin
নভেম্বর ২৩, ২০১৬ ১:২৮ অপরাহ্ণ
Link Copied!

অলিদ সিদ্দিক,সিলেট রিপোর্ট: কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে কিছুক্ষণ আগে মুক্তি পেয়েছেন দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। বিভিন্ন  মামলায় দীর্ঘ ১৩১৯ দিন কারাগারে আটক থাকার পর আজ বুধবার আজ দুপুর ১ টায় (২৩ নভেম্বর) মুক্তিপেলেন মাহমুদুর রহমা্ন। তিনি কাশিমপুর কারাগার থেকে বের হন বলে জানান বিএনপি চেয়ারপারসনের প্রেস উইয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছানোর পর তা যাচাই-বাছাই শেষে তাকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়েছে। মুক্তি পাওয়ার পর আমার দেশের সাবেক সহকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ মাহমুদুর রহমানকে ফুল দিয়ে বরণ করেন। এসময় ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সাবেক মহাসচিব ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এ জেড এম জাহিদ হোসেন, ফরহাদ হালিম ডোনার, কলামিস্ট ফরহাদ মাজহার, বিএফইউজে’র একাংশের মহাসচিব রুহুল আমিন গাজী, বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম রিজু, সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, সহ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আফজাল হোসেন সবুজ, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ডা. মাজহারুল আলম, গাজীপুর পৌর বিএনপির সাবেক সভাপতি হালিমুজ্জামান ননি ও ছাত্রদলের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক নুরুল হুদা নুরু প্রমুখ উপস্থিত ছিলেন।

জানাগেছে, সাড়ে তিন বছরেরও বেশি সময় কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। বুধবার বেলা ১২টা ৫৫ মিনিটে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে তিনি মুক্তি পান। ২০১৩ সালের এপ্রিল থেকে তিনি কারাগারে ছিলেন।
গাজীপুরের কাশিমপুর কারাগার-২ এর জেলার নাশির আহমেদ মাহমুদুর রহমানের মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন। বেশ কিছুদিন আগে উচ্চ আদালতে মাহমুদুর রহমানের জামিনের আদেশ বহাল থাকলেও প্রক্রিয়া সম্পন্ন হতে কিছুটা দেরি হয়। তার মুক্তিসংক্রান্ত কাগজপত্র কারাগারে পৌঁছার পর দুপুরে তিনি মুক্তি পান। এ সময় জেলগেটে উপস্থিত ছিলেন মাহমুদুর রহমানের পরিবারের সদস্য ও তার সাবেক সহকর্মীরা।
সামাজিক যোগাযোগের মাধ্যম স্কাইপে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের এক বিচারকের কথিত কথোপকথন পত্রিকায় প্রকাশের অভিযোগে ২০১২ সালের ১৩ ডিসেম্বর ঢাকার সিএমএম আদালতে মাহমুদুর রহমান ও পত্রিকাটির প্রকাশক মো. হাসমত আলীর বিরুদ্ধে এ মামলা করা হয়। ২০১৩ সালের ১১ এপ্রিল এই মামলায় মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করা হয়। এরপর থেকে তিনি কারাগারে ছিলেন।23-11-16