সিলেটসোমবার , ২৭ জানুয়ারি ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মুসলমানদের সঙ্গে কাজ করলে আমেরিকা শক্তিশালী হবে

Ruhul Amin
জানুয়ারি ২৭, ২০২০ ৭:৫৫ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
আমেরিকা সৃষ্টির আগ থেকেই এ দেশে মুসলমানরা আসতে শুরু করেছেন। তাই ঐক্যবদ্ধ হয়ে মুসলমানদের সঙ্গে কাজ করতে পারলে আমেরিকাকে আরো উন্নত ও শক্তিশালী করে গড়ে তোলা সম্ভব হবে। স্থানীয় সময় ২৪ জানুয়ারি (শুক্রবার) মিডলটাউন শহরে নবনির্মিত মসজিদ ভবনের উদ্বোধনকালে যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের ডেমোক্রাট দলীয় স্টেট সিনেটর ম্যাট লেজার এ কথা বলেন।

মিডলটাউন শহরের ব্রডস্ট্রিটে নির্মিত ওমর ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতা ও মসজিদের ইমাম আহমেদ বেদির সভাপতিত্বে এবং ক্রোমওয়েলের প্লানিং ও জোনিং কমিশনের নির্বাচিত বাংলাদেশি সদস্য নাজমুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে সিনেটর ম্যাট লেজার আরো বলেন, যুক্তরাষ্ট্রে সর্বপ্রথম মুসলমানরা আসতে শুরু করেছেন ১৭৩০ সাল থেকে। তখনও আমেরিকা আবিষ্কার হয়নি। এ দেশের গোড়াপত্তন থেকেই মুসলমানরা বাস করছেন।

মিডলটাউনে ওমর ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতা ইমাম আহমেদ বেদিরের আপ্রাণ প্রচেষ্টায় এ মসজিদের উদ্বোধন করতে পেরে নিজেকে ধন্য মনে করছেন মিডলটাউনের মেয়র বেন ফ্লোরসেইন।

তিনি বলেন, মিডলটাউনে দিন দিন মুসলমানদের সংখ্যা বেড়েই চলছে। সেই মোতাবেক তাদের ধর্মীয় উপসানালয় গড়ে উঠবে এটাই স্বাভাবিক। আমি মিডলটাউনের পক্ষ থেকে তাদের এ উদ্যোগকে স্বাগত জানাই।

ওমর ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতা ও মসজিদের ইমাম আহমেদ বেদির বলেন, এ মসজিদে সর্বদেশীয় ধর্মপ্রাণ মুসলমানদের নিয়মিত নামাজ আদায়ের পাশাপাশি নতুন প্রজন্মের শিশুকিশোরদের ধর্মশিক্ষা প্রদান করা হবে।

তিনি বলেন, পার্শ্ববর্তী শহর ক্রোমওয়েল আমরা এর আগে এ মসজিদটি নির্মাণের প্রচেষ্টা চালিয়েছিলাম। নানা জটিলতার ফলে তা সম্ভব হয়ে উঠেনি। তিনি মুসলিম ছুটির দিনগুলোতে কানেকটিকাটের স্কুলগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করার দাবি জানান। সিনেটর এ ব্যাপারে তাকে আশ্বাস দেন যে বিষয়টি তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তুলে ধরবেন।

ক্রোমওয়েল টাউন কাউন্সিলর জেমস ডেমট্রিয়েস প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য দেন। ছাড়াও বাংলাদেশি কমিউনিটির আরিফুল ইসলাম নিপুন ও নিপু উপস্থিত ছিলেন।