বিমান পরিচালনা পর্ষদের নতুন চেয়ারম্যান মোহনগঞ্জের সাজ্জাদুল হাসান

প্রকাশিত: ১১:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২০

বিমান পরিচালনা পর্ষদের নতুন চেয়ারম্যান মোহনগঞ্জের সাজ্জাদুল হাসান

রুহুল আমীন নগরীঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সিলেটের সাবেক বিভাগীয় কমিশনার ও নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার কৃতিসন্তান সাজ্জাদুল হাসান। তিনি পর্ষদের পরিচালক থেকে চেয়ারম্যান হলেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের সদ্যসাবেক এই সিনিয়র সচিব গত ১০ জানুয়ারি (২০২০)পিআরএলে যান। সোমবার (২৭ জানুয়ারি) তাকে নিয়োগ দিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক জানান, ‘পরিচালনা পর্ষদে শুধু একটি পরিবর্তনই আনা হয়েছে আর তা হলো সাজ্জাদুল হাসান পরিচালক থেকে চেয়ারম্যান হয়েছেন। পর্ষদের অপর পরিচালকরা অপরিবর্তীত রয়েছেন।’
এব্যাপারে সাজ্জাদুল হাসান বলেন, ‘এটি একটি চ্যালেঞ্জিং কাজ। দোয়া করবেন যেন সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারি।’

বিসিএস সপ্তম ব্যাচের এই কর্মকর্তা এর আগে প্রধানমন্ত্রীর একান্ত সচিব (পিএস) ছিলেন। তারও আগে সিলেটের জেলা প্রশাসক পরে বিভাগীয় কমিশনার, সড়ক বিভাগের যুগ্মসচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক পদে দায়িত্ব পালন করেন।
সাজ্জাদুল হাসান বিমান বাহিনীর সাবেক প্রধান এনামুল বারীর স্থলাভিসিক্ত হলেন। পর্ষদের অপর পরিচালকরা হলেন এনবিআরের সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেইন ভূইয়া, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক, অর্থ সচিব অব্দুর রউফ তালুকদার, পররাষ্ট্র সচিব (মেরিটাইম এফেয়ার্স) মো. খোরশেদ আলম, এ্যাসিট্যান্ট চিফ অব এয়ার স্টাফ এয়ার ভাইস মার্শাল এ আবুল বাশার, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান, বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চিফ মেজর জেনারেল ইবনে ফজল শায়েকুজ্জামান, বিজিএমইএ’র সভাপতি রুবানা হক, আইনজীবী ব্যারিষ্টার তানজিব উল আলম, এমার্জিং ক্রেডিট রেটিং এর এমডি নূর-ই-খোদা অব্দুল মবিন এবং বিমানের এমডি ও সিইও মো. মোকাব্বির হোসেন।
উল্লেখ্যযে,
নেত্রকোনার সার্বিক উন্নয়নে তিনি বিশেষ অবদান রেখে জনগনের কাছে হাওরজনপদের “উন্নয়নের বরপুত্র ” হিসেবে সুখ্যাতি অর্জন করেছেন।
বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় নেত্রকোনাবাসী বিমানবন্দরের স্বপ্নদেখছে। এছাড়া তাঁর জন্মভুমি মোহনগঞ্জে গ্যাস সংযোগ ও জেলায় উন্নীতকরণের দাবি আরো জোড়ালো হবে বলে সচেতন মহলের ধারনা।

সাজ্জাদুল হাসান এর আগে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব-১ এর দায়িত্বে ছিলেন। এছাড়া তিনি সিলেট জেলার ডিসি, সিলেট বিভাগীয় কমিশনার হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।
সাজ্জাদুল হাসান স্বাধীনতাযুদ্ধের অন্যতম সংগঠক এবং সাবেক গণপরিষদ সদস্য মরহুম ডা. আখলাকুল হোসেন আহমেদের দ্বিতীয় ছেলে। তার মাতার নাম বেগম হোসনে আরা হোসাইন। নেত্রকোনা জেলার মোহনগঞ্জে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৮৮ সালে তিনি বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগ দেন।তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এবং শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় নেত্রকোনার সিন্ডিকেট সদস্য। সাজ্জাদুল হাসান মন্ত্রণালয়সহ মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দীর্ঘ দিন কাজ করেছেন।

এই সংবাদটি 37 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com