বুধবার, ২৯ জানু ২০২০ ০৭:০১ ঘণ্টা

সিলেট দরগাহ ও কিশোরগঞ্জ শহিদী মসজিদের খতিব মাওলানা আনোয়ার শাহ আর নেই

Share Button

সিলেট দরগাহ ও কিশোরগঞ্জ শহিদী মসজিদের খতিব মাওলানা আনোয়ার শাহ আর নেই

সিলেট রিপোর্ট: দেশের প্রখ্যাত আলেম,দরগাহে হযরত শাহজালাল (র) জামে মসজিদের সাবেক খতিবএবং কিশোরগঞ্জের ঐতিহাসিক শহিদী মসজিদের খতিব মাওলানা আযহার আলী আনোয়ার শাহ (৭৪) আমাদের মাঝে আর নেই। তিনি আজ (২৯ জানুয়ারি) বুধবার বিকেলে ধানমণ্ডির ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। কিছু দিন যাবত তিনি অসুস্থ ছিলেন।
শারীরিক অবস্থার অবনতির ফলে শুক্রবার (২৫ জানুয়ারি) তাকে রাজধানীর ধানমণ্ডির শঙ্করের ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থা বেশি খারাপ হওয়ায় সেখানে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। বরেন্য আলেম আযহার আলী আনোয়ার শাহ কওমি মাদরাসার সর্বোচ্চ অথরিটি আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের সদস্য, বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড ‘বেফাকুল মাদারিসিল আরাবিয়া’র (বেফাক) সহ-সভাপতি, আল-জামিয়াতুল ইমদাদিয়া কিশোরগঞ্জ-এর মুহতামিম হিসেবে দায়িত্ব পালন করেছেন।
তার পিতা মাওলানা আতহার আলী (র) উপমহাদেশের একজন প্রখ্যাত ইসলামী ব্যক্তিত্ব। রাজনীতি,সমাজ সেবা, মসজিদ-মাদরাসা প্রতিষ্ঠা থেকে নিয়ে ব্যক্তি জীবনে একজন মুখলেস আল্লাহ ওয়ালা বুর্যুগ ছিলেন। পাক-ভারত বর্ষে ইসলামী আন্দোলন সংগ্রামে তাঁর অসামান্য অবদান ঐতিহাসিক ভাবে স্বীকৃত। জন্মগত ভাবে সিলেটি হলেও গোটা জীবন অতিবাহিত করেছেন বৃহত্তর ময়মনসিংহে।কিশোরগঞ্জ আল-জামিয়াতুল ইমদাদিয়া এবং শহীদী মসজিদ তার অমর কীর্তি। এছাড়া বিভাগীয় শহর ময়মনসিংহের প্রাণকেন্দ্রে অবস্থিত জামেয়া ইসলামিয়া তাঁর জীবনের অন্যতম আরেক কীর্তি। বিশাল এই জামেয়ার এরিয়াতেই তিনি চিরনিদ্রায় শায়িত আছেন।
মহান এই সংগ্রামী পুরুষের সুযোগ্য উত্তর সুরী হলেন বর্তমান সময়ের আলোচিত র্শীষ আলেম আল্লামা আযহার আলী আনোয়ার শাহ। তিনি কিশোরগঞ্জ জামেয়া ইমদাদিয়ার প্রিন্সিপাল হিসেবে কওমী মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের কেন্দ্রীয় সহসভাপতি এবং শহীদী মসজিদের খতীব।
একজন বরেন্য সুবক্তা হিসেবে সর্বত্র পরিচিত। পিতার রেখে যাওয়া প্রতিষ্ঠান ও সংগঠনের দায়িত্বশীল হয়ে যথাযথ ভাবে বহুমুখী দ্বীনী কার্যক্রম আঞ্জাম দিয়ে যাচ্ছিলেন।
আযহার আলী আনোয়ার শাহ কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদের খতিব। দীর্ঘদিন সিলেটের হজরত শাহজালাল দরগা মসজিদের খতিব হিসেবে তিনি দায়িত্ব পালন করেছেন।

এই সংবাদটি 1,160 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com