গরুর মূত্র ও গোবরে সারবে করোনা ভাইরাস: হিন্দু মহাসভা প্রধান

প্রকাশিত: ৮:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২০

ডেস্ক রিপোর্ট:প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণের চিকিৎসায় বিশেষ একটি উপাদান ব্যবহারের পরামর্শ দিয়েছেন হিন্দু মহাসভা প্রধান স্বামী চক্রপানি মহারাজ। এখনও প্রতিষেধক আবিষ্কৃত না হওয়া ভাইরাসটির চিকিৎসায় গরুর মূত্র ও গোবর ব্যবহারের কথা বলেছেন তিনি। ভাইরাসটি ঠেকাতে বিশেষ যজ্ঞ করার পরামর্শও রয়েছে তার। শুক্রবার (৩১ জানুয়ারি) তিনি এসব পরামর্শ দিয়েছেন বলে জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম আউটলুক ইন্ডিয়া।
হিন্দু মহাসভার সভাপতি স্বামী চক্রপানি মহারাজ

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে করোনা ভাইরাসের সংক্রমণ প্রথম দেখা যায়। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ২৫৯ জন। আক্রান্ত হয়েছে প্রায় ১২ হাজার মানুষ। বিশ্বের অন্তত ২২টি দেশে এই ভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে। ভাইরাসটির টিকা উদ্ভাবনে কাজ শুরু করেছেন চীন ও যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশের বিজ্ঞানীরা। সব কিছু পরিকল্পনা অনুযায়ী এগিয়ে গেলে তিন মাসের মধ্যে মানবদেহে এই টিকার পরীক্ষা চালানো সম্ভব হবে বলে আশা করছেন তারা।

এরই মধ্যে ভারতের হিন্দু জাতীয়তাবাদী দল হিন্দু মহাসভার সভাপতি স্বামী চক্রপানি মহারাজ বলেন, ‘গরুর মূত্র ও গোবর গ্রহণ করলে করোনা ভাইরাসের প্রভাব বন্ধ হয়ে যাবে। যে ব্যক্তি ‘ওঁম নমঃ শিবা’ বলবে এবং গোবর গায়ে মাখবে তিনি রক্ষা পাবেন। করোনা ভাইরাস মারতে শিগগিরই বিশেষ যজ্ঞ করা হবে’।

হিন্দু মহাসভার প্রেসিডেন্টের এমন মন্তব্যের আগে করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে বিশ্বজুড়ে জরুরি অবস্থা ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। উহান শহরে আটকা পড়া ভারতীয়দের ফেরত নিয়ে এসেছে এয়ার ইন্ডিয়ার একটি বিমান।

প্রসঙ্গত, হিন্দু জাতীয়তাবাদী সংগঠন হিন্দু মহাসভা। মুসলিম লীগ ও কংগ্রেসের বিরুদ্ধে ১৯১৫ সালে দলটি প্রতিষ্ঠিত হয়। পরে এর সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরাই গঠন করেন ভারতের বর্তমান ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। বর্তমানে হিন্দু মহাসভার কোনও প্রতীক না থাকলেও বিভিন্ন কেন্দ্র থেকে বিভিন্ন প্রতীকে এই দল ভোট লড়ে থাকে এর প্রার্থীরা।

এই সংবাদটি 211 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com