বৃহস্পতিবার, ০৬ ফেব্রু ২০২০ ০৩:০২ ঘণ্টা

বৃহত্তর ময়মনসিংহের বরেণ্য আলেম মুফতি মুসলিম উদ্দীনের ইন্তেকাল

Share Button

বৃহত্তর ময়মনসিংহের বরেণ্য আলেম মুফতি মুসলিম উদ্দীনের ইন্তেকাল

 সিলেটরিপোর্টঃ

বৃহত্তর ময়মসিংহের শেরপুরের ঐতিহ্যবাহী জামিয়া সিদ্দিকিয়া তেরা বাজার মাদরাসার  শায়খুল হাদীস ও শেরপুর পুরাতন বাসট্যান্ড জামে মসজিদের ইমাম ও খতীব মুফতি মুসলিম উদ্দীন সাহেব আমাদের মাঝে আর নেই। তিনি বুধবার (৫ ফেব্রুয়া) রাত সাড়ে নয়টায় নিজ বাড়িতে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর। তিনি স্ত্রী, চার ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভার্থী রেখে গেছেন।
বৃহস্পতিবার সকাল ১১টায় শেরপুর কলেজ মাঠে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হবে। তার জামাতা লেখক মাওলানা লাবীব আব্দুল্লাহ সিলেটরিপোর্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।
বেশকিছুদিন যাবত এ আলেমে দ্বীন বার্ধক্যজনিত রোগে আক্রান্ত ছিলেন।
মুফতি মুসলিম উদ্দীন দীর্ঘ ৩৫বছর শেরপুর তেরা বাজার মাদরাসার শায়খুল হাদীস ও শেরপুর পুরাতন বাস্ট্যান্ড জামে মসজিদের ইমাম ও খতীব ছিলেন।
এছাড়াও তিনি দীর্ঘদিন নেত্রকোনার জামিয়া মিফতাহুল উলুমের মুহাদ্দিস ও নান্দাইলের বাড়ইগ্রাম মাদ্রাসায়  মুহতামিম ছিলেন।দাওয়াত ও তাবলিগের সাথেও তিনি সম্পৃক্ত ছিলেন দীর্ঘদিন । তিনি জামিয়া  কুরআনিয়া লালবাগ থেকে দাওরায়ে হাদীস সমাপ্ত করেন। তিনি মুফতিয়ে আজম মুফতি ফয়জুল্লাহ রহ., আল্লামা আজিজুল হক রহ. তাফাজ্জুল হক হবিগঞ্জীী রহ,  আল্লামা আহমদ শফী দা.বা. এর খুব কাছের শাগরেদ ও প্রিয় ছাত্র ছিলেন। তিনি ইহসানুল হক সন্দ্বীপির খলিফা ছিলে। তার পৈত্রিক নিবাস নেত্রকোনা জেলার সাতপাই।

শোকঃ এদিকে বিশিষ্টলেখক মাওলানা লাবীব আব্দুল্লাহর শ্বশুর নেত্রকোনার প্রবীণ বুযুর্গ আলেম মুফতি মুসলিম উদ্দীনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় লেখক পরিষদের সভাপতি মুফতি জহির ইবনে মুসলি, সহসভাপতি সৈয়দ শামছুলহু, সাধারণ সম্পাদক আবদুলগাফফা,সাংগঠনিক সম্পাদক রুহুল আমীননগরী ইয়র্ক বাংলা সম্পাদক মাওলানা রশীদ আহমদ প্রমুখ।

এই সংবাদটি 1,071 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com