সিলেটবুধবার , ২৩ নভেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নারায়ণগঞ্জে বিএনপি প্রার্থী সাখাওয়াত

Ruhul Amin
নভেম্বর ২৩, ২০১৬ ৮:০৮ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন পেয়েছেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। তার মনোনয়ন প্রাপ্তির মধ্যদিয়ে দলটির স্থানীয় পর্যায়ের নেতাকর্মীদের অপেক্ষার পালা শেষ হয়েছে। অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির দুইবারের সভাপতি ছিলেন। দলের কাউন্সিল হলে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক পদে আসার সম্ভবনা রয়েছে তার। ২০১৪ সালের ২৭শে এপ্রিল নারায়ণগঞ্জে সংঘটিত ৭ খুন মামলায় তিনি বাদী পক্ষে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। ওই সময় তিনি নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি ছিলেন। নারায়ণগঞ্জে বিএনপির রাজনীতিতে তিনি ক্লিন ইমেজধারী হিসেবেই পরিচিত। গত ২২ বছর যাবৎ নারায়ণগঞ্জ আদালতে আইন পেশায় তিনি নিয়োজিত। তার স্ত্রী শামীমা আক্তারও গত ২০ বছর ধরে একই আদালতে আইন পেশায় নিয়োজিত। তাদের একমাত্র সন্তান শাহারিয়ার খান নারায়ণগঞ্জের একটি ইংলিশ মিডিয়াম স্কুলের ‘এ’ লেভেলের শিক্ষার্থী।
অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে বিএনপি থেকে মনোনয়ন দেয়ার ফলে আওয়ামী লীগ প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে নির্বাচন যুদ্ধটি জমে উঠবে বলে মনে করা হচ্ছে। কারণ, উভয় প্রার্থীই ক্লিন ইমেজের অধিকারী। তাছাড়া এবার দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ফলে লড়াই হবে নৌকা ও ধানের শীষে।
আমি দলের চেয়ারপারসনের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। মনোনয়নের বিষয়টি নিশ্চিত হয়েই আমি জেলার শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলেছি। কর্মীরা আমাকে ফোন করে অভিনন্দন জানিয়েছে এবং দলের প্রার্থীর পক্ষে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে। মনোনয়ন চাওয়ার পর বলেন শাখাওয়াত হোসেন।
গতকাল দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলের প্রার্থী হিসেবে তার নাম ঘোষণার পরেই তিনি দলের জেলা পর্যায়ের শীর্ষ নেতা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, কাজী মনিরুজ্জামান মনির, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম এবং মুহাম্মদ গিয়াসউদ্দিনের সঙ্গে কথা বলেছেন। তারা নির্বাচনে তাকে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। মনোনয়ন ঘোষণার পরেই তার সঙ্গে দেখা করতে নারায়ণগঞ্জ আদালতে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ভিড় করেন।
এদিকে দলীয় মনোনয়ন পাওয়ার পর মানবজমিনের কাছে প্রতিক্রিয়া জানিয়ে সাখাওয়াত হোসেন খান বলেন, দল আমাকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মানুষের আকাঙ্ক্ষার প্রতীক ধানের শীষ প্রতীক দিয়েছে। এটা আমার জন্য অনেক বড় একটি অর্জন। এজন্য আমি আমার দলের নেত্রী মাননীয় চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তারেক রহমান এবং দলের নীতিনির্ধারণী ফোরাম আমাকে মনোনয়ন দিয়ে যে মূল্যায়ন করেছে, আমি আমার জীবন দিয়ে হলেও এই মূল্যায়নের মর্যাদা রক্ষা করব, ইনশাল্লাহ। তিনি বলেন, মনোনয়নের বিষয়টি নিশ্চিত হয়েই আমি জেলার শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলেছি। কর্মীরা আমাকে ফোন করে অভিনন্দন জানিয়েছে এবং দলের প্রার্থীর পক্ষে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে। আমি সকল সিনিয়র নেতাদের বাসায় যাবো। দলের মধ্যে বিভক্তি নেই। সবাই চেয়ারপারসনের কাছে প্রতিশ্রুতি দিয়ে এসেছেন এই নির্বাচনে তারা ঝাঁপিয়ে পড়বেন দলের প্রতীককে নির্বাচিত করতে।
সাখাওয়াত হোসেন বলেন, নির্বাচনটাকে আমরা একটা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। কারণ, দেশে গণতন্ত্র নেই। এই সরকারের আমলে গণতন্ত্র নির্বাসিত। নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ। ফলে এই সরকারের আমলে যতগুলো নির্বাচন হয়েছে সবগুলোই জোবরদস্তিমূলক নির্বাচন হয়েছে। অংশগ্রহণমূলক নির্বাচন হয়নি। যেহেতু আমরা এই নির্বাচনে অংশগ্রহণ করছি সেহেতু আমরা দেখতে চাই সরকারের আচরণগত কোনো পরিবর্তন হয়েছে কি না। এটা এই নির্বাচন কমিশনের শেষ নির্বাচন। কথায় বলে শেষ ভালো যার সব ভালো তার। তাই বিদায় বেলায় আশা করবো সরকার ও  নির্বাচন কমিশন মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিবেন। এতে নারায়ণগঞ্জের নির্বাচনে সরকারের পতন হবে না। অনুপস্থিত গণতন্ত্র সঠিক পথে আনার জন্য একটি সুষ্ঠু নির্বাচন দেয়া উচিত। সেই হিসেবে আমরা সরকারকে পরীক্ষা করার জন্য এই নির্বাচনে অংশগ্রহণ করছি। আমরা চাই সরকার ও নির্বাচন কমিশন একটি অংগ্রহণমূলক, সুষ্ঠু অবাধ নিরপেক্ষ নির্বাচন দিবে। যাতে মানুষ নিরাপদে ও নিবিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে। মোটকথা নির্বাচনে অবশ্যই লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। কারণ, একজনকে হাত-পা বেঁধে সাঁতরাতে বলবে, আরেকজন ফ্রি সাঁতরাবে, এটা তো হতে পারে না। তাহলে প্রতিযোগিতা হবে না। হবে প্রহসন।
সাখাওয়াত বলেন, নারায়ণগঞ্জের ৬০ ভাগ ভোট, যারা বিএনপির সমর্থক। যদি সুষ্ঠু ভোট হয় তাহলে আমি মনে করি নির্বাচনে বিপুল ভোটে ধানের শীষ বিজয়ী হবে।
সাখাওয়াত অভিযোগ করে বলেন, নারায়ণগঞ্জের প্রশাসনে দলবাজ কর্মকর্তায় ভরপুর। একটি ইনক্লুসিভ নির্বাচনের জন্য নির্বাচন কমিশনের উচিত প্রশাসনে যারা দলবাজ কর্মকর্তা আছেন, তাদের সরিয়ে নিরপেক্ষদের বসানো। এটা আইনশৃঙ্খলাবাহিনীর ক্ষেত্রেও প্রযোজ্য। বর্তমান প্রশাসন দিয়ে নিরপেক্ষ নির্বাচন সম্ভব হবে না।’ এছাড়া নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় লাইসেন্স করা যে সব অস্ত্র আছে সেগুলো জমা নিতে হবে। এবং অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।
আপনার মনোনয়ন প্রাপ্তিতে দলে কোনো বিভেদের সৃষ্টি করবে কি না এমন প্রশ্নে সাখাওয়াত বলেন, দলের মধ্যে কোনো বিভেদ নেই। দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মনোনয়ন দেয়ার আগেই জেলার সব নেতাকে নিয়ে বৈঠক করেছেন। সবার কথা শুনেছেন। সবার মত নিয়েছেন। এরপরেই সিদ্ধান্ত দিয়েছেন। তাই দলের মধ্যে কোনো বিভেদ হওয়ার প্রশ্নই ওঠে না।
সাখাওয়াত বলেন, আমি আমার সারা জীবন দলের প্রতি অনুগত থেকে কাজ করেছি। সৎ এবং ন্যায়ের পথে থেকে সকল প্রকার অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার থেকেছি। আমি দলের সর্বস্তরের নেতাকর্মীদের সর্বাত্বক সহযোগিতা কামনা করছি। আমি সব সিনিয়র নেতাদের বাসায় যাবো। বারবার যাবো। আমাদের মধ্যে কোনো বিভেদ নেই। ম্যাডামের (দলের চেয়ারপারসন) কাছে নারায়ণগঞ্জের সব নেতা প্রতিশ্রুতি দিয়ে এসেছেন সবাই সিটি নির্বাচনের জন্য কাজ করবেন।
নগরবাসীর জন্য আপনার মেসেজ কী?
নরগরবাসী যদি আমাকে নির্বাচিত করে তাহলে প্রথম কাজ হবে মানুষের ভোটের মূল্যায়ন করা। বর্তমান মেয়র নারায়ণগঞ্জে কোনো উন্নয়ন করতে পারেননি। বিশ্ববিদ্যালয় বা মেডিকেল কলেজ নেই।  ফ্লাইওভার করতে পারেননি। পার্ক করতে পারেননি। পানির সমস্যা, মাদক, সন্ত্রাস এটা নিত্যদিনের সঙ্গী। সুতরাং আমরা যদি বিজয়ী হতে পারি এসব বিষয়গুলো সমাধান করার চেষ্টা করবো। এবং বাংলাদেশের একটি মডেল সিটি করপোরেশন হিসেবে নারায়ণগঞ্জকে গড়ে তুলবো ইনশাল্লাহ।