সিলেটবুধবার , ১২ ফেব্রুয়ারি ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট বাণিজ্য মেলার মাঠের কাজ পরিদর্শনে চেয়ারম্যান আশফাক

Ruhul Amin
ফেব্রুয়ারি ১২, ২০২০ ৯:২৩ অপরাহ্ণ
Link Copied!

দেশের আর্থ-সামাজিক উন্নয়নে বাণিজ্য মেলা অনন্য ভূমিকা পালন করছে। এছাড়া মেলা আয়োজনের মাধ্যমে এসব প্রতিষ্ঠান নিজস্ব উৎপাদিত পণ্য রপ্তানিরও সুযোগ পায়। দেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানগুলো মেলায় অংশ নিয়ে অভ্যন্তরীণ বাজার সুসংহতসহ নতুন নতুন পণ্য ও সেবার পরিচিতির মাধ্যমে ব্যবসার সম্প্রসারণ করে। আন্তর্জাতিক মেলার উদ্দেশ্য উৎপাদনকারীদের মধ্যে প্রতিযোগিতা সৃষ্টি করে পণ্যের মান বৃদ্ধি, পণ্যে বৈচিত্র্য আনা, মূল্যের ভারসাম্য রক্ষা এবং উৎপাদনকারীদের দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করা।
১২ ফেব্র“য়ারি বুধবার বিকেল ৩টায় সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি আয়োজিত ৬ষ্ঠ সিলেট আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠের কাজ পরিদর্শনকালে এসব কথা বলেন সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ।
তিনি আরো বলেন, সুস্থ প্রতিযোগিতার মাধ্যমে উৎপাদনকারীদের নিত্যনতুন ও অধিকতর মানসম্পন্ন পণ্য নিয়ে ভোক্তার মুখোমুখি হওয়ার এবং একই সঙ্গে ক্রেতা-বিক্রেতা ও উৎপাদনকারীদের প্রত্যক্ষ সংযোগ সৃষ্টি করে এই আন্তর্জাতিক বাণিজ্য মেলা। এছাড়াও ইতিবাচক রপ্তানি প্রবৃদ্ধির ধারা অব্যাহত রাখার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।
এসময় তিনি বেসরকারি খাতে বৃহৎ পরিসরে আয়োজিত আন্তর্জাতিক এ বাণিজ্য মেলার সফলতা কামনা করেন। এসময় তার সাথে মেলার মাঠের কাজ পরিদর্শন করেন চেম্বার নেতৃবৃন্দ। তারা মেলার সার্বিক আয়োজন ও নির্মিত দোকানপাঠসহ যাবতীয় কাজের অগ্রগতি সর্ম্পকে খোঁজ খবর নেন। গত ৩ ফেব্রুয়ারি বিকেলে নগরীর শাহী ঈদগাহস্থ খেলার মাঠে এই মেলার ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়।
এসময় মেলার মাঠের কাজ পরিদর্শনে উপস্থিত ছিলেন এডভোকেট শাহ মোশাহিদ আলী, নাজমুল ইসলাম এহিয়া, এসএমসিসিআই’র সদস্য মো. আব্দুল গফফার, মেলার সমন্বয়কারী মো. আমির হোসেন, মো. লিমন আহমদ, আসলাম মাহমুদ, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুর রহমান পাপ্পু, আব্দুল আজিজ, নুরুজ্জামান লোকমান ভূইয়া প্রমুখ।
উল্লেখ্য, চলতি বছরের এসএসসি পরীক্ষা শেষে শাহী ঈদগাহস্থ খেলার মাঠে শুরু হবে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি’র আয়োজনে ৬ষ্ঠ সিলেট আর্ন্তজাতিক বাণিজ্য মেলা। উক্ত মেলাটি সুন্দর ও সুষ্টুভাবে পরিচালনা করতে সবার প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন মেলা কর্তৃপক্ষ।