মোনাজাতের মাধ্যমে ভাস্কর্য উদ্বোধন,সামাজিক মাধ্যমে তোলপাড়!

প্রকাশিত: ৯:০৩ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৬

মোনাজাতের মাধ্যমে ভাস্কর্য উদ্বোধন,সামাজিক মাধ্যমে তোলপাড়!

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) চত্বরে উন্মোচিত হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ।

গতকাল মঙ্গলবার (২২ নভেম্বর)  কৃষি মন্ত্রণালয়ের উদ্যোগে রাজধানীর ফার্মগেট সংলগ্ন বিএআরসি চত্বরে এ ভাস্কর্য উন্মোচন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এ সময় উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কৃষিতে বিপ্লব ঘটানোর স্বপ্ন দেখতেন বঙ্গবন্ধু। তিনিই কৃষিবিদদের প্রথম শ্রেণির মর্যাদা দিয়েছেন।

দেশের উন্নতিতে কৃষিবিদ ও কৃষিবিজ্ঞানীদের সফলতার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, আমাদের যদি খাদ্যশস্যে ঘাটতি থাকতো তাহলে খাদ্য নিয়ে বিশ্বব্যাপী যে রাজনীতি হয় তার মধ্যে পড়ে যেতাম। আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি। এতে কৃষি অনন্য ভূমিকা রেখেছে।

বিশেষ অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী দেশের উন্নয়নে কৃষির ভূমিকার কথা তুলে ধরেন। তিনি কৃষিতে বঙ্গবন্ধু ও বর্তমান সরকারের অবদানের কথা উল্লেখ করেন।

কৃষি মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সভাপতি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মো. আবদুল মান্নান। স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. আবুল কালাম আযাদ।
আলোচনা শুরুর আগে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল প্রাঙ্গণে শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য উন্মোচন করেন অতিথিরা। এসময় একজন আলেমের মাধ্যমে মোনাজাত করা হয়।

এদিকে মূর্তি ইসলামের মৌলিক ধারণা পরিপন্থী হওয়ায় তা উদ্বোধনের সময় ইসলামী রীতিতে মোনাজাত করার ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে সামাজিক মাধ্যমে। অনেকে এটিকে ইসলাম অবমাননা হিসেবে আখ্যায়িত করছেন। তাদের মতে, কথিত সেকুলাররা ইসলাম বিদ্বেষী বিষয়াদির সাথে দোয়া-মোনাজাতকে যুক্ত করে প্রকৃত অর্থে ইসলামকে ব্যঙ্গ করতে চায়।

এই সংবাদটি 556 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com