সিলেটসোমবার , ১৭ ফেব্রুয়ারি ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৭৭০

Ruhul Amin
ফেব্রুয়ারি ১৭, ২০২০ ৬:০৩ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
চীনের হুবেই প্রদেশে একদিনে মৃত্যু হয়েছে আরো ১০০ জনের। এ নিয়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়লো ১ হাজার ৭৭০ জনে। সোমবার (১৭ ফেব্রুয়ারি) হুবেই স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, রবিবার (১৬ ফেব্রুয়ারি) হুবেই প্রদেশে আরো ১০০ জন করোনাভাইরাস থেকে সৃষ্ট কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। এখন পর্যন্ত এতে আক্রান্ত হয়ে চীনে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬৯৬ জনে।

রবিবার আরো এক হাজার ৯শ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। চীনে সবমিলিয়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৫৮ হাজার ১৮২ জন। আর দেশটির মূল ভূখণ্ডসহ বিশ্বব্যাপী করোনাভাইরাস আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ৭১ হাজার ২০৪ জনে।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো ধরা পড়ে নভেল করোনাভাইরাস। এখন পর্যন্ত এটি বিশ্বের অন্তত ২৮টির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। চীনের হুবেই প্রদেশের উহানের একটি সামুদ্রিক খাবারের বাজার থেকে এই ভাইরাসের প্রাদুর্ভাব শুরু।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, চীনে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বিশ্বের বাকি দেশগুলোর জন্য ভয়াবহ হুমকি হতে পারে। করোনাভাইরাসের কারণে সৃষ্ট রোগের নাম দেয়া হয়েছে কোভিড-১৯ (COVID-19)।

নতুন এই ভাইরাস থেকে সৃষ্ট রোগ এখন থেকে কোভিড-১৯ নামেই পরিচিত হবে। ভাইরাসটির নামের CO দিয়ে করোনা, VI দিয়ে ভাইরাস, D দিয়ে ডিজিজ (রোগ) এবং 19 দিয়ে ২০১৯ সালকে নির্দেশ করা হয়েছে। গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো নতুন এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে।