সিলেটশনিবার , ২২ ফেব্রুয়ারি ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ এহ্য়াহউস সুন্নাহ ফাউন্ডেশন’ এর উদ্যাগে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ

Ruhul Amin
ফেব্রুয়ারি ২২, ২০২০ ১০:১৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেটরিপোর্টঃ  সাড়াজাগানো ঐতিহ্যবাহী সামাজিক সেবামূলক সংস্থা ‘বাংলাদেশ এহ্য়াহউস সুন্নাহ ফাউন্ডেশন’ এর উদ্যাগে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

২০.২.২০২০ ইংরেজি বৃহষ্পতিবার ফটিকছড়ি জামিয়া আবু বকর সিদ্দিক রা. ক্যাম্পাসে গরিব, দুঃস্থ, অসহায় ৫২ টি পরিবারের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ করা হয়।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ এহ্য়াউস সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান, বিশিষ্ট দানবীর, সমাজসেবক ও শিক্ষানুরাগী এবং ভূজপুর আবু বকর সিদ্দীক রা. বালক বালিকা মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা শেখ হোসাইন মোহাম্মদ শাহাজাহান ইসলামাবাদী।

সভাপতির বক্তব্যে পবিত্র হাদীস শরীফের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন- “নবী কারীম সাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এরশাদ করেন, আল্লাহ রাব্বুল আলামীন ঐ ব্যক্তির সাহায্যে এগিয়ে আসেন যে ব্যক্তি একজন বান্দার সাহায্যে এগিয়ে আসেন।” তাই আমাদের প্রত্যাক কে একে অপরের সাহায্যে এগিয়ে আসতে হবে।

এভাবে মানুষের সুখে দুঃখে একে অন্যের সাহায্যে হাতে হাত রেখে এগিয়ে আসলে খুবই স্বল্প সময়ে সোনার বাংলাদেশ গড়া সম্ভব। এ সময় তিনি কাঁধে কাঁধ মিলিয়ে সবাইকে সুন্দর সমাজব্যবস্থা প্রতিষ্ঠার আহবান জানান।

সভাপতির বক্তব্যে মাওলানা শেখ শাহাজাহান ইসলামাবাদী আরও বলেন, রাসূলুল্লাহ সাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম নিজের হাতে নিজেই উপার্জন করতেন। নিজ হাতে, নিজের শ্রম ও ত্যাগের মাধ্যমে উপার্জনের এ মাধ্যম হচ্ছে সর্বোত্ততম পন্থা।

সেলাই মেশিন প্রদানকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের আমি ক্ষুদ্র এই সেলাই মেশিন দিয়ে সাহায্য করেছি। আমি আশা রাখি, আপনারা এই সেলাই মেশিনের মাধ্যমে স্বাবলম্বী হয়ে নিজের পরিবার, সমাজ ও রাষ্ট্রের সেবা করতে করতে পারবেন।

ভূজপুর আবু বকর সিদ্দীক রা. বালক বালিকা মাদ্রাসার নির্বাহী পরিচালক মাওলানা নিজাম উদ্দীন এর সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন ফটিকছড়ি পৌরসভার কমিশনার জনাব জসিম উদ্দীন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূজপুর ৪নং ইউনিয়ন এর চেয়ারম্যান জনাব ইব্রাহীম তালুকদার, ফটিকছড়ি প্রেস ক্লাব এর সভাপতি জনাব সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশী।

অন্যদের মাঝে উপস্থিত ছিলেন মাওঃ নুরুল আলম নুরু, মাওলানা দিদারুল আলম, মুফতি নোমান, ৩নং ইউপি সদস্য লোকমান হোসেন, আমানুল্লাহ সওদাগর, মাওলানা হারুন আরীফ, ইসমাঈল হোসাইন সিরাজী, মাওঃ আবুল হোসাইন সাহেব, হাফেজ সেলিম মাহমুদ, হাফেজ আহমদ ইসলামাবাদী, মুফতি সাখাওয়াত, মাওলানা হাবিবুল্লাহ দিদু, মাওলানা রায়হান আহমেদ, মাওলানা ক্বারী নাছির, মাওলানা ইয়াছিন, মাওলানা ওসমান, ক্বারী হামিদুল্লাহ, মাওলানা হেলাল, মাওলানা জিয়াউল হাসান প্রমুখ, হাফেজ রিয়াজুল আলম প্রমুখ।