রবিবার, ২৩ ফেব্রু ২০২০ ০৯:০২ ঘণ্টা

মাতৃভাষার তাৎপর্য ও ভাষা শহীদদের স্মরণে কওমী স্টুডেন্ট ফোরাম ঢাবির সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

Share Button

মাতৃভাষার তাৎপর্য ও ভাষা শহীদদের স্মরণে কওমী স্টুডেন্ট ফোরাম ঢাবির সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সিলেট রিপোর্টঃ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছে কওমী স্টুডেন্ট ফোরাম ঢাকা বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল মসজিদে মাতৃভাষার তাৎপর্য ও শহীদদের স্মরণে অায়োজিত অালোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত বক্তারা সকল পর্যায়ে বাংলা ভাষার প্রচলনের দাবী জানান। বৈদেশিক ভাষার বহুল প্রচলনের সাথে যেন বাংলা ভাষা অবহেলিত না হয় সে বিষয়টি লক্ষ্য রাখার দাবী জানানো হয়। অালোচনা অংশ নেয়া ফোরামের সভাপতি অাজহার বিন নূর বলেন দ্বীনের প্রকৃত শিক্ষা মানুষের কাছে পৌঁছে দিতে বাংলা ভাষার কোনো বিকল্প নাই।
ফোরামের উপদেষ্টা হাবীবুর রহমান ভাষা অান্দোলনের সঠিক ইতিহাস নতুন প্রজন্মকে জানানোর কথা বলেন। সহ সভাপতি হাসান বিন মুমিন বলেন অান্তর্জাতিক মাতৃভাষা দিবস অামাদেরকে যেকোন অন্যায়ের বিরুদ্ধে রুখে দাড়ানোর শিক্ষা দেয়।
ফোরামের সাংগঠনিক সম্পাদক ইয়াসিন অারাফাত ও জামাল উদ্দিন খালিদ এর যৌথ সঞ্চালনায় অারো বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অাব্দুল্লাহ অাল রাশেদ ও যুগ্ম সম্পাদক তানভীর সাকী। অালোচনা শেষে দোয়া পরিচালনা করেন সভাপতি অাজহার বিন নূর। তাছাড়া ফোরামের দায়িত্বশীলদের মধ্যে অাব্দুল্লাহ, নাজিব, নাঈম, সাকিব, জিহাদ, মাহমুদ সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি 1,020 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com